দুশ্চিন্তার অবসান, কোহলি-রোহিতদের জন্য স্বস্তির খবর শোনালো BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ক্রিকেটারদের মানসিক সুস্থতার কথা মাথায় রেখে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে বিসিসিআই সম্ভবত বায়ো বাবলের প্রতিবন্ধকতাটি সরিয়ে ফেলবে৷ করোনা মহামারীর কারণে বায়ো বাবল গত দুই বছরে ক্রিকেটারদের জীবনের একটি অংশ হয়ে উঠেছে যেখানে প্রায় সমস্ত সিরিজ একটি কঠোর সুরক্ষিত পরিবেশে খেলা হয়েছে।

৯ থেকে ১৯ জুনের মধ্যে পাঁচটি ভেন্যু – দিল্লি, কটক, ভাইজাগ, রাজকোট, বেঙ্গালুরু জুড়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজটি খেলা হবে। আইপিএল ২৯ মে শেষ হবে এবং বিসিসিআই চায় না যে তার খেলোয়াড়রা লিগ শেষ হওয়ার পরেই আরেকটি বায়ো বাবলের আওতায় আসুক। নাম প্রকাশ না করার শর্তে বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন “যদি সবকিছু ঠিকঠাক থাকে এবং মহামারী এখনের মতো নিয়ন্ত্রণে তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজের সময় কোনও বায়ো-বাবলস এবং হার্ড কোয়ারেন্টাইন থাকবে না। তারপরে আমরা আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডে যাচ্ছি এবং সেই দেশেও কোনও বায়ো-বাবল থাকবে না।”

   

Team India 1720x900 1

বোর্ড সচেতন যে বায়ো বাবল দীর্ঘ সময়ের জন্য ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের জন্য উপযুক্ত নয় কারণ সীমাবদ্ধ এলাকায় কঠোর নিয়মে থাকা খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্যকে মারাত্মকভাবে প্রভাবিত করতে পারে। ওই বিসিসিআইয়ের কর্মী জানিয়েছেন “কিছু খেলোয়াড় পর্যায়ক্রমিক বিরতি পেয়েছেন কিন্তু আপনি যদি বড় চিত্রটি দেখেন, আইপিএলের দুই মাস কাটিয়ে একের পর এক সিরিজ বায়ো-বাবলের মধ্যে বসবাস করা খেলোয়াড়দের জন্য ক্লান্তিকর।” ইংল্যান্ডে এখন কোনও খেলাধুলার ক্রিয়াকলাপের জন্য কোনো জৈব বুদবুদ নেই এবং তাই ভারতীয় দলটি দেশে একটি মুক্ত পরিবেশ পাবে বলে আশা করা হচ্ছে। তিন সপ্তাহের মধ্যে একটি টেস্ট এবং ছয়টি সাদা বলের খেলা খেলুন

অধিনায়ক রোহিত শর্মা সিনিয়র ব্যাটার বিরাট কোহলি, লোকেশ রাহুল, কিপার রিশভ পন্ত, পেসার যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, স্পিনার রবীন্দ্র জাদেজা ইংল্যান্ডের যাওয়ার আগে যাতে পর্যাপ্ত বিশ্রাম পান তা দেখবে তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে স্পষ্টতই, সমস্ত খেলোয়াড় সব ম্যাচ খেলবেন না। কাউকে সম্পূর্ণ বিশ্রাম দেওয়া হতে পারে এবং কেউ আবার কয়েকটি গেম খেলতে পারে। খেলোয়াড়দের বিরতির সময়কাল প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সাথে কথা বলে নির্বাচকরা সিদ্ধান্ত নেবেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর