হিন্দু হওয়ায় অপমান করত! আফ্রিদিকে চরিত্রহীন বললেন প্রাক্তন পাক ক্রিকেটার দানিশ কানেরিয়া

বাংলা হান্ট নিউজ ডেস্ক: পাকিস্তানের প্রাক্তন লেগ-স্পিনার দানিশ কানেরিয়া আবারও তার প্রাক্তন সতীর্থ শহীদ আফ্রিদির বিরুদ্ধে মারাত্মক অভিযোগ এনেছেন। পাকিস্তান দলের হয়ে তার ক্রিকেট খেলার দিনগুলিতে তার বিরুদ্ধে আফ্রিদির দুর্ব্যবহারের অভিযোগ তুলেছেন তিনি এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবির কাছে আজীবনের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য অনুরোধ করেছেন তিনি। ২০১৩ সালে তিনি স্পট ফিক্সিংয়ে দোষী সাব্যস্ত হওয়ার পর তার উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। গত বছর, শোয়েব আখতার – একটি পাকিস্তান চ্যানেলে একটি চাঞ্চল্যকর দাবি প্রকাশ করেছিলেন যেখানে তিনি বলেছিলেন পাকিস্তান দল কানেরিয়ার সাথে অন্যায় করেছে কারণ তিনি একজন হিন্দু ক্রিকেটার ছিলেন।

বৃহস্পতিবার সংবাদ সংস্থা আইএএনএস-এর সাথে কথা বলার সময় কানেরিয়া বলেছিলেন যে তখন পাকিস্তানের অধিনায়ক আফ্রিদি তার বিরুদ্ধে ছিলেন এবং শোয়েব আখতারই একমাত্র ব্যক্তি যিনি আমার সমস্যার কথা জনসমক্ষে বলেছিলেন। এটা বলার জন্য তাকে ধন্যবাদ জানিয়েছিলেন কানারিয়া। যদিও কানেরিয়ার দাবি এরজন্য পরে একাধিক কর্তৃপক্ষের চাপে পড়েন শোয়েব এবং এই বিষয়ে কথা বলা বন্ধ করে দেন। কানেরিয়া বলেছেন “শাহিদ আফ্রিদির দ্বারা আমি সব সময় হেনস্থা হয়েছি। আমরা একই দেশের হয়ে একসঙ্গে খেলতাম, কিন্তু আক্রোশবশত তিনি আমাকে বেঞ্চে রাখতেন এবং একটি একদিনের টুর্নামেন্ট খেলতে দেননি।”

   

কানেরিয়া আরও যোগ করে বলেছেন “সে চায়নি আমি দলে থাকি। তিনি একজন মিথ্যাবাদী, প্রতারক এবং তিনি একজন চরিত্রহীন ব্যক্তি। যাইহোক, আমার মনোযোগ শুধুমাত্র ক্রিকেটের প্রতি ছিল এবং আমি এই সমস্ত কৌশল উপেক্ষা করতাম। শাহীদ আফ্রিদিই একমাত্র ব্যক্তি যে অন্য খেলোয়াড়দের কাছে গিয়ে তাদের আমার বিরুদ্ধে উস্কানি দিত। আমি ভালো পারফর্ম করছিলাম যখন তখন সে আমাকে ঈর্ষা করতো। আমি গর্বিত যে আমি পাকিস্তানের হয়ে খেলেছি। আমি বাকি সকলের কাছে কৃতজ্ঞ ছিলাম।”

বর্তমানে ৪১ বছর বয়সী প্রাক্তন পাক ক্রিকেটার বলেছিলেন যে তিনি যে ১৮ টি ওয়ান ডে-তে দেশের হয়ে মাঠে নেমেছিলেন, কিন্তু তার চেয়ে অনেক বেশি খেলতে পারতেন যদি আফ্রিদি না থাকত। করাচি-তে জন্মগ্রহণকারী এই খেলোয়াড় আরও বলেছিলেন যে তিনি কখনই কোনও ধরণের স্পট ফিক্সিংয়ের সাথে জড়িত ছিলেন না।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর