দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T-20 সিরিজে এই ছকে দল সাজাবে ভারত, এই ক্রিকেটারদের ফেরা নিশ্চিত

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় ক্রিকেট দল আইপিএল ২০২২ শেষ হওয়া মাত্রই জুনে দেশের মাটিতে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হতে চলেছে। বিশ্বজুড়ে ক্রিকেট ভক্তরা এই সিরিজের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন কারণ আইপিএলে তাদের পারফরম্যান্সের ভিত্তিতে কোন খেলোয়াড়রা ভারতীয় দলে জায়গা পান তা নিয়ে সকলেই কৌতূহলী। এই প্রতিবেদনে, আমরা একটি সম্ভাব্য দল বাছাই করব যা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামতে পারে।

দক্ষিণ আফ্রিকা সিরিজ চলাকালীন, আবারও ক্রিকেট ভক্তরা রোহিত শর্মা এবং লোকেশ রাহুলকে একসাথে ওপেন করতে দেখতে পাবেন। রাহুল আইপিএল ২০২২-এ দুরন্ত ফর্মে থাকলেও রোহিত নিজের হারানো ফর্ম খুঁজছেন। একইসঙ্গে রিজার্ভ ওপেনারের জায়গা নিয়ে লড়াই হবে ঈশান কিষাণ ও শিখর ধাওয়ানের মধ্যে। তবে আইপিএলের ফর্মের ভিত্তিতে এগিয়ে থাকবেন ধাওয়ান। এ ছাড়া বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হতে পারে।

kohli duck 1720x1000

একই সঙ্গে ভারতের টি-টোয়েন্টি দলে প্রত্যাবর্তন করতে পারেন দিনেশ কার্তিক। কার্তিক আইপিএল ২০২২ এর সেরা ফিনিশার হিসাবে আবির্ভূত হয়েছেন। ফলে দলে তার সুযোগ পাওয়া প্রায় নিশ্চিত। মিডল অর্ডারে দেখা যাবে সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার ও সঞ্জু স্যামসনকে। উইকেটরক্ষক হিসেবে নির্বাচিত হবেন রিশভ পন্থ। একই সঙ্গে দীর্ঘদিনের চোট কাটিয়ে অলরাউন্ডার হিসেবে ফিরবেন হার্দিক পান্ডিয়া। ভাগ্য খুব ভালো থাকলে সুযোগ পেতে পারেন আয়ুশ বাদোনিও।

dinesh karthik

আইপিএল ২০২২-এ ভারতীয় প্রধান বোলারদের পারফরম্যান্স দুর্দান্ত হয়েছে এবং তারা আসন্ন সিরিজে নির্বাচিত হতে পারে। বিশেষ করে স্পিডস্টার উমরান মালিকের এই সিরিজে নির্বাচন একেবারে নিশ্চিত। একইসঙ্গে কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালের স্পিন জুটিও আবার প্রত্যাবর্তনও করবে ভারতীয় দলে হবে। এই সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে মহম্মদ শামি ও যশপ্রীত বুমরাহকে। অন্যদিকে, উমেশ যাদবকে আবার ভারতীয় দলে বছর পর ফিরে আসতে দেখা যেতে পারে। এছাড়াও টি নটরাজন, আবেশ খান এবং হর্ষাল প্যাটেলও বিকল্প হিসেবে থাকতে পারেন।

kuldeep chahal

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর