চাকরি দেওয়ার নামে ১৬ কোটি টাকা আত্মসাৎ! গ্রেফতার তৃণমূল বিধায়কের আপ্তসহায়ক সহ ৩

বাংলাহান্ট ডেস্ক : চাকরির প্রতিশ্রুতি দিয়ে মোটা অঙ্কের টাকা নিয়ে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার নদিয়ার তেহট্টের তৃণমূল বিধায়কের আপ্ত সহায়ক সহ ৩। ঘটনার জেরে প্রবল চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

সম্প্রতি চাকরি দেওয়ার নাম করে ১৬ কোটি টাকার প্রতারণার অভিযোগ ওঠে তেহট্টের বিধায়কের বিরুদ্ধে। অভিযোগ জানিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পাঠানো তিনটি চিঠির একটি পলাশিপাড়া বিধানসভা এলাকা থেকে একটি তেহট্ট বিধানসভা এলাকা এবং অপরটি করিমপুর এলাকা থেকে পাঠানো হয়। যদিও নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই উড়িয়ে দিয়েছিলেন বিধায়ক।

   

কিন্তু এবার দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘি এলাকা থেকে গ্রেপ্তার করা হল তেহট্টের বিধায়ক তাপস সাহার আপ্ত সহায়ক প্রবীর কয়াল সহ আরও ২ জনকে। তিন ধৃতকেই আর্থিক প্রতারণার দায়ে গ্রেপ্তার করেছে রাজ্যের দূর্নীতি নিয়ন্ত্রন শাখা। শুক্রবার রাতে আচমকা অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় প্রবীর কয়াল এবং তাঁর দুই সঙ্গী শ্যামল কয়াল ও সুনীল মণ্ডলকে।

আপ্ত সহায়ক এবং তাঁর সঙ্গীরা গ্রেপ্তার হওয়ার পরই বিধায়ক দাবি করেছেন প্রবীর কয়ালের সঙ্গে কোনও সম্পর্কই ছিল না তাঁর। যদিও ২০১৬ সাল থেকেই বিধায়কের আপ্ত সহায়ক হিসেবে কাজ করছিলেন প্রবীর। তাঁর মাধ্যমেই আর্থিক লেনদেন হত বলেই অভিযোগ অভিযোগকারীদের৷

ঘটনার জেরে যে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায় তা বলাই বাহুল্য। কিছুদিন আগেই মালদহ জেলায় প্রাথমিক শিক্ষকের চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকার জালিয়াতির অভিযোগ উঠেছে তৃণমূল নেতার বিরুদ্ধে। এরপর এবার খোদ বিধায়কের আপ্ত সহায়ক গ্রেপ্তার হওয়ার ঘটনায় যে খানিক অস্বস্তি বাড়লই শাসকদলের তেমনটাই মত ওয়াকিবহাল মহলের।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর