আবেগের বশে অধিনায়ক করা হয়েছিল রোহিত শর্মাকে! ফিটনেস নিয়ে প্রশ্ন তুলে বিস্ফোরক যুবরাজ সিং

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চাঞ্চল্যকর দাবি করলেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। পাঞ্জাবের কিংবদন্তি ক্রিকেটার মনে করেন যে রোহিত শর্মাকে ভারতের পূর্ণ-সময়ের টেস্ট অধিনায়ক হিসাবে নিয়োগ করা বিসিসিআই নির্বাচকদের দ্বারা নেওয়া একটি আবেগপূর্ণ সিদ্ধান্ত ছিল। এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতের এগিয়ে গিয়েও ১-২ ব্যবধানে সিরিজ হারের পর বিরাট কোহলি অধিনায়কের দায়িত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরে রোহিত শর্মাকে দলের দায়িত্ব আনা হয়েছিল। যেহেতু রোহিত ইতিমধ্যেই ওডিআই এবং টি-টোয়েন্টি দলের দায়িত্বে ছিলেন, তাই টেস্ট অধিনায়ক হিসাবেও তাকেই প্রাধান্য দিয়েছিল BCCI।

তখন অনেকের মতামত ছিল যে বিসিসিআইকে অবশ্যই অন্য কিছু বিকল্পের দিকে নজর দেওয়া উচিত কারণ রোহিত শর্মা খুব বেশি হলে আর ৪-৫ বছর খেলবেন এবং তার চোটপ্রবণতা রয়েছে। তার হ্যামস্ট্রিং সমস্যা তাকে গত কয়েক বছরে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ফিক্সচারে দলের বাইরে বসতে বাধ্য করেছে। তা সত্ত্বেও, জাতীয় নির্বাচকরা ওপেনারের ওপর ভরসা রেখেছিল কারণ তিনি একজন দক্ষ নেতা হিসাবে নিজের যোগ্যতা প্রমাণ করেছিলেন।

   

rohit india 1

যুবরাজ, যিনি মুম্বাই ইন্ডিয়ান্সে রোহিতের অধীনে খেলেছিলেন, তার নেতৃত্বের দক্ষতার ব্যাপক প্রশংসা করেছেন। কিন্তু তিনি মনে করেন ডানহাতি ব্যাটারকে শুধুমাত্র সাদা বলের অধিনায়ক করা উচিত ছিল। তিনি এ বিষয়ে বলেছেন যে “তিনি (রোহিত) চমৎকার নেতা। আমি যখন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলতাম তখন আমি তার অধীনে খেলতাম তখন দেখেছি তিনি খুব ভালো চিন্তা করে থাকেন, তিনি খুব ভালো অধিনায়ক। আরও আগে অন্তত সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হওয়া উচিত ছিল রোহিতের। কিন্তু যেহেতু বিরাট এত ভাল ফল করছিল এবং দলও ভাল করছিল তাই এটা সহজ ছিল না।”

রোহিত মুম্বাই ইন্ডিয়ান্সকে রেকর্ড পাঁচটি শিরোপা জিতিয়েছেন এবং ভারতীয় দলও গত বছরের নভেম্বর থেকে তার অধীনে অত্যন্ত ভাল পারফর্ম করেছে। তবে যুবরাজ মনে করেন রোহিতের ফিটনেস সমস্যা তার উপর অতিরিক্ত চাপ সৃষ্টি করবে। তিনি বলেছেন “আমি অনুভব করেছি যে তাকে টেস্ট ক্রিকেটে অধিনায়ক করা একটি আবেগপূর্ণ সিদ্ধান্ত ছিল। যখন তারা তাকে অধিনায়ক করেছিল তখন ফিটনেসের বিষয়টি মাথায় রাখা হয়নি। ফিটনেস সাপেক্ষে আপনি তাকে আপনাদের টেস্ট অধিনায়ক ঘোষণা করতে পারবেন না কারণ তিনি অনেক আহত হচ্ছেন। তিনি সেই বয়সে আছেন যেখানে তাকে তার শরীরের যত্ন নিতে হবে।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর