ধোনি অধিনায়কত্বে ফিরতেই কামাল! ঋতুরাজ, কনওয়ে, মুকেশদের দাপটে দুরন্ত জয় পেল CSK

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অধিনায়ক হিসেবে ফিরলেন ধোনি, তিনি ফিরতেই জয়ে ফিরলো চেন্নাই। ঋতুরাজ গায়কোয়াড, ডেভন কনওয়েদের দুরন্ত ব্যাটিংয়ে ভর করে ২০২ রান বোর্ডে তুলেছিল চেন্নাই সুপার কিংস। জবাবে ব্যাট করতে নেমে উইলিয়ামসন, পুরান-রা চেষ্টা করলেও ১৮৯ রানের বেশি তুলতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ।

চলতি মরশুমে একেবারেই ছন্দে ছিলেন না ঋতুরাজ। অর্ধশতরানের গন্ডি পার করেছিলেন মাত্র ১ বার। যদিও তার আগে ঘরোয়া ক্রিকেটের মরশুমে রীতিমতো নজরকাড়া পারফরম্যান্স করেছিলেন তিনি। টানা ব্যর্থ হওয়ার পরেও তার ওপর ভরসা রেখে গিয়েছে সিএসকে। আজ সেই ভরসার মান রাখলেন তিনি। ৬ টি চার ৬ টি ছক্কা সহ করলেন ৯৯ রান।

   

conway gaykowad

তিনি ছাড়াও আজ দুরন্ত ব্যাটিং করেছেন অপর ওপেনার ডেভন কনওয়ে। ৫৫ বলে ৮৫ রান করেছেন তিনি ওপেন করে। তার এবং ঋতুরাজের মধ্যে মধ্যে ১৮২ রানের ওপেনিং পার্টনারশিপ হয়। তিনি শেষ অবধি থেকে দলের স্কোর ২০০-এর ওপারে নিয়ে যান। নয়তো ধোনি এসে ৭ বলে মাত্র ৮ রান করে রানের গতি কমিয়ে দিয়েছিলেন। কিন্তু ২০ তম ওভারে দুটি চার মেরে দলের স্কোরকে ২০২-তে পৌঁছে দেন কনওয়ে। সানরাইজার্সের হয়ে দুটি উইকেট নেন নটরাজন। কিন্তু এই মারাত্মক ব্যাটিং দাপটের মধ্যেও নিজের ৪ ওভারে মাত্র ২২ রান দেন ভুবনেশ্বর কুমার।

রান তাড়া করতে নেমে শুরুটা মন্দ করেনি সানরাইজার্স। দুই ওপেনার মিলে ৫৮ রানের ওপেনিং পার্টনারশিপ গড়েন। কিন্তু অভিষেক শর্মা (৩৯) এবং উইলিয়ামসন (৪৭) আউট হতেই পতনের শুরু হয়। মিডল অর্ডার চাপ ধরে রাখতে ব্যর্থ। শুধুমাত্র নিকোলাস পুরান বাদে বাকিরা চূড়ান্ত ব্যর্থ। ৩৩ বলে ৬৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে দিয়ে সানরাইজার্স হায়দরাবাদকে অবমাননাকর হারের হাত থেকে বাঁচান পুরান। বল হাতে চার উইকেট নেন মুকেশ চৌধুরী।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর