অমিত শাহের বঙ্গ সফরের আগেই বড়সড় ভাঙন দলে, বিজেপি ছাড়লেন ১৫ নেতা নেত্রী

বাংলাহান্ট ডেস্ক : বড়সড় ভাঙনের মুখে বঙ্গ বিজেপি। বাংলার বিজেপির অন্দরের কোন্দল মেটাতে আগামী ৪ মে পশ্চিমবঙ্গ সফরে আসছেন অমিত শাহ। কিন্তু তার আগেই একসঙ্গে পদত্যাগ করলেন ১৫ জন বিজেপি নেতৃত্ব। উত্তর ২৪ পরগনার বারাসাত সাংগঠনিক কমিটির ১৫ জন পদাধিকারীর একত্রে পদত্যাগকে কেন্দ্র করে কার্যতই তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে বঙ্গ রাজনীতিতে।

রাজ্য ইউনিটকে দলের অভ্যন্তরের বিরোধের অবসান ঘটানোর লক্ষ্যে দলের নেতাকর্মীদের মধ্যে একটি ঐক্যবদ্ধ ভাবমূর্তি গড়ে তোলার নির্দেশ দেয় বিজেপি হাইকমাণ্ড। কিন্তু এরপরই আরও জ্বলে ওঠে বিজেপির অন্দরের ক্ষোভের আগুন।

   

উপনির্বাচনে ভরাডুবির পর আরও বেশি করে বিভেদ সৃষ্টি হয়েছে দলের অন্দরে। গেরুয়া গড় আসানসোলেও নিজেদের আসন ধরে রাখতে পারেনি বিজেপি। এই হারের পরই পদ থেকে ইস্তফা দেন রাজ্য সম্পাদক সহ তিনজন বিধায়ক। এছাড়াও উপনির্বাচনের ফলের ৪৮ ঘন্টার মধ্যেই পদত্যাগ পত্র জমা দেন নদিয়ার ১৪ জন জেলা স্তরের নেতা নেত্রী।

উত্তর ২৪ পরগনা জেলা সভাপতির বিরুদ্ধে এবার পক্ষপাতীত্বের অভিযোগ এনে সরব হয়েছেন খোদ বিজেপির অন্যান্য নেতা নেত্রীরাই। তাঁদের দাবি দলের পুরোনো এবং অভিজ্ঞ নেতাদের অবহেলা করে অপ্রাসঙ্গিক লোকজনকে সামনের সারিতে তুলে আনছেন তিনি। এমনকি তৃণমূলের সঙ্গে গোপন ঘনিষ্ঠতার অভিযোগও উঠেছে জেলা সভাপতি তপন মিত্রের বিরুদ্ধে। এর প্রতিবাদ জানিয়েই পদত্যাগ করেছেন ওই ১৫ জন নেতানেত্রী। তবে অমিত শাহের রাজ্য সফরের ঠিক আগেই দলে এহেন ভাঙনে যে চরম অস্বস্তিতে গেরুয়া শিবির তা বলাই বাহুল্য।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর