নিজেই চাকরি দিয়েছন কয়েকশ! TET দুর্নীতিতে নাম ব্রাত্য বসুর, হাইকোর্টে দায়ের হল মামলা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ফের টেট দুর্নীতির অভিযোগ জানিয়ে মামলা দায়ের হলো হাইকোর্টে। গত মাসের ৩০ তারিখে কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র সংবাদমাধ্যমের সামনে নিয়োগ সংক্রান্ত বেশ কিছু অনিময়ের ব্যাপার দৃষ্টিগোচর করান। এর আগে ২০১৪ সালের টেটের পর দুর্নীতির ভিত্তিতে নিয়োগের অভিযোগ তো ছিলই।

সম্প্রতি এই মামলা দায়ের করা মামলাকারী দাবি করেছেন যে তৃণমূল নেতা রাজু সেন শর্মা প্রকাশ্য সভাতেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সুপারিশে ৩০০ জনের চাকরি পাওয়ার কথা জানিয়েছেন। মহুয়া মৈত্র সম্প্রতি চাকরি দেওয়ার নামে প্রতারণা হলে ভয় না করে অভিযোগ দায়ের করার কথা জানিয়েছেন। তারপরেই মামলাকারী মামলা করার সাহস দেখান।

   

যদিও এই বিষয়ে এখনও ব্রাত্য বসুর কোনও প্রতিক্রিয়া জানা যায়নি। অতীতে শিক্ষা সংক্রান্ত দুর্নীতির অভিযোগে সরাসরি কোনও জবাব বা সমাধানের কথা বলেননি তিনি। বেশ কয়েকবার ২০১৪ টেট কেলেঙ্কারির বিষয়ে প্রশ্ন উঠলে তৎকালীন শিক্ষামন্ত্রীকে প্রশ্ন করার কথা বলে দায় এড়িয়েছেন তিনি।

এর আগে ২০১৪ সালের প্রাথমিক টেট পরীক্ষা নিয়ে কম জলঘোলা হয়নি। প্রশ্নপত্রতে ত্রুটির অভিযোগ তুলে চাকরিপ্রার্থীরা আদালতের দ্বারস্থ হয়েছিলেন। সেই মামলার বিচারের পর রায় দেওয়া হয়েছিল যে ভুল প্রশ্ন যারা উত্তর দিয়েছেন তাদের পুরো নম্বর দিতে হবে। কিন্তু তা হয়নি, ফলে চাকরিপ্রার্থীদের ভবিষ্যত এখনও ঝুলে রয়েছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর