হাতে সময় মাত্র ২-৩ মাস, অনুরাগ বাসুর বাঁচার আশা ছেড়ে দিয়েছিল চিকিৎসকরা

বাংলাহান্ট ডেস্ক: যে বাঙালিরা বলিউডে গিয়ে সফল কেরিয়ার তৈরি করেছেন তাদের মধ‍্যে অন‍্যতম পরিচালক অনুরাগ বাসু (Anurag Basu)। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিকে একগুচ্ছ হিট ছবি উপহার দিয়েছেন তিনি। কিন্তু অনেকেই জানেন না জীবনে কতটা কঠিন সময়ের মধ‍্যে দিয়ে যেতে হয়েছে তাঁকে। এমনকি বাঁচার সম্ভাবনাও ছিল না।

বলিউড ইন্ডাস্ট্রিতে এমন অনেকেই আছে যারা বড় রোগের সঙ্গে যুদ্ধ করেও কাজ চালিয়ে যাচ্ছেন। এদের মধ‍্যেই একজন হলেন অনুরাগ। ২০০৪ সালে ক‍্যানসার আক্রান্ত হয়েছিলেন তিনি। মাত্র ৫০ শতাংশ সম্ভাবনা ছিল তাঁর বেঁচে থাকার। জবাব দিয়ে দিয়েছিলেন চিকিৎসকরাও।

   

anuragbasutalksabouthisupcomingreleaseludoandkanganaranautsrise31579007629
ছোটপর্দা দিয়ে কাজ শুরু করেছিলেন অনুরাগ। তারপর পা রাখেন বড়পর্দায়। ২০০৪ সালে যখন তাঁর লিউকিমিয়া ধরা পড়ে তখন ‘তুমসা নেহি দেখা’ ছবির পরিচালনা করছিলেন তিনি। তখনি ঝড়ের মতো এসে পৌঁছায় ওই দুঃস‌বাদ।

ছবিটির পরিচালনা সম্পূর্ণও করতে পারেননি অনুরাগ। পরবর্তী কালে মহেশ ভাট ও মোহিত সুরি ছবির পরিচালনা শেষ করো। অন‍্যদিকে অনুরাগ শুরু করেন ক‍্যানসারের চিকিৎসা। দীর্ঘ তিন বছর ধরে চিকিৎসা চলার পর শেষমেষ ক‍্যানসার মুক্ত হন পরিচালক।

চিকিৎসকরা বলেছিলেন, মাত্র দু তিন মাস সময় রয়েছে অনুরাগের হাতে। কিন্তু হাল ছাড়েননি তিনি। টানা ১৭ দিন ধরে ভেন্টিলেটরে থাকতে হয়েছিল তাঁকে। তিন বছর ধরে চিকিৎসা চলাকালীন লাইফ ইন আ মেট্রো এবং গ‍্যাংস্টার ছবি দুটির চিত্রনাট‍্যও লিখে রেখেছিলেন অনুরাগ। চিকিৎসা শেষ হওয়ার পর ছবিগুলি পরিচালনা করেন তিনি। হিটও হয় সবকটি ছবি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর