যেই ক্রিকেটারকে ৪ বছর সুযোগ দেন নি রোহিত, সে এখন T-20 বিশ্বকাপ খেলার বড় দাবিবার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএল ২০২২-এ, লখনউ সুপারজায়ান্টস একটি হিরে খুঁজে পেয়েছে। তাদের দলের এক তরুণ বাঁ-হাতি ফাস্ট বোলার এই মরশুমে অনেক বড় বড় ব্যাটারদের সমস্যায় ফেলেছেন। আইপিএলের পঞ্চদশতম আসরে প্রথমবার মাঠে সুযোগ পেয়েছেন এই প্রতিভাবান ক্রিকেটার। এই তরুণ ক্রিকেটার ২০১৮ সাল থেকে আইপিএল-এর সবচেয়ে সফল দলের অংশছিলেন, কিন্তু দুর্ভাগ্যবশত দলে বোল্ট, বুমরার মতো পেসার থাকায় ৪ বছর ধরে রোহিত শর্মা তাকে প্রথম একাদশের অন্তর্ভুক্ত করতে পারেননি।

মহসিন খান, আইপিএল ২০২২-এ লখনউ সুপারজায়ান্টসের হয়ে প্রতি ম্যাচে শুধু উইকেটই নিচ্ছেন না, সেইসঙ্গে অত্যন্ত কৃপণ বোলিং করছেন। মহসিন খান ২০১৮ সাল থেকে আইপিএলের অংশ। পরপর দুবার মুম্বাই ইন্ডিয়ান্স তাকে স্কোয়াডে সামিল করেছিল। কিন্তু গত চার বছরে একবারও তাকে মাঠে নামার সুযোগ দেননি। লখনউতেও তিনি শুরুর কয়েকটি ম্যাচে প্রথম একাদশে ছিলেন না, কিন্তু যখন সুযোগ পেয়েছেন তখন তিনি সম্পূর্ণরূপে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন।

   

mohsin khan

চলতি আইপিএলে মহসিন খান ৬ টি ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছেন। এই ম্যাচগুলিতে তিনি ৫.১৭ ইকোনমি রেটে মোট ১০ উইকেট নিয়েছেন। লখনউয়ের শেষ ম্যাচে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে তিনি ৪ ওভার বল করে মাত্র ১৮ রান দেন এবং দুরন্ত ফর্মে থাকা ঋদ্ধিমান সাহার উইকেট নেন। আইপিএলের আগে ফেব্রুয়ারি মাসের মেগা নিলামে, মহসিন খানকে ২০ লাখ টাকায় দলে নিয়েছিল সঞ্জীব গোয়েঙ্কার ফ্র্যাঞ্চাইজি। গৌতম গম্ভীরের হাতে এসে আরও উন্নতি করছেন মহসিন।

মহসিন খান ৪ বছর আগে উত্তরপ্রদেশের হয়ে বিজয় হাজারে ট্রফিতে তার প্রথম সিনিয়র দলের সাথে ঘরোয়া ক্রিকেটের ম্যাচটি খেলেছিলেন। এরপর ১৭ টি লিস্ট-এ ম্যাচ খেলে তিনি মোট ২৬ টি উইকেট নিয়েছেন। একই বছরে ঘরোয়া টি টোয়েন্টি ফরম্যাটে অভিষেকের পর মহসিন এখন পর্যন্ত ২৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৭.১৩ ইকোনমি রেটে ৩৩ উইকেট নিয়েছেন। তার এই পারফরম্যান্স অব্যাহত থাকলে টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সম্পদ হয়ে উঠতে পারেন তিনি। একজন দক্ষ বাঁ-হাতি পেসারের অভাবে ভারত ভুগছে বহুদিন। সেই সমস্যার সমাধান করতে পারেন মহসিন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর