৩০৫ কোটি টাকার আর্থিক কেলেঙ্কারি! সাতসকালে চিদম্বরমের বাড়িতে হানা CBI-র

বাংলা হান্ট ডেস্কঃ প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরমের বাড়িতে হানা দিয়েছে CBI-র দল। বলা হচ্ছে এই অভিযান সাম্প্রতিক তদন্তের সাথে সম্পর্কিত। সিবিআই দল কার্তির বাড়ি ও অফিস ছাড়াও অনেক জায়গায় তল্লাশি অভিযান শুরু করেছে। তথ্য অনুযায়ী, দিল্লি, মুম্বাই এবং তামিলনাড়ুতে কার্তির আস্তানায় এই অভিযান চালানো হচ্ছে।

এই অভিযানের পর টুইট করেছেন কার্তি চিদম্বরম। তিনি তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, কতবার এমন হয়েছে, আমি তো গণনাও ভুলে গিয়েছি।

কার্তি চিদম্বরম এয়ারসেল-ম্যাক্সিস চুক্তি এবং INX মিডিয়াকে ৩০৫ কোটি টাকার বিদেশী তহবিল পাইয়ে দেওয়ার জন্য বিদেশী বিনিয়োগ প্রচার বোর্ডের অনুমোদন সম্পর্কিত বেশ কয়েকটি ফৌজদারি মামলার মুখোমুখি হচ্ছেন। এই বিদেশী তহবিলের লেনদেন তার বাবা পি চিদম্বরম স্বরাষ্ট্রমন্ত্রী থাকাকালীন হয়েছিল।

সিবিআই ১৫ মে, ২০১৭-এ মিডিয়া সংস্থা INX মিডিয়ার বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করেছিল। INX মিডিয়া গ্রুপ ৩০৫ কোটি টাকার বিদেশী তহবিল পাওয়ার জন্য কোম্পানির দ্বারা বিদেশী বিনিয়োগ প্রচার বোর্ড (FIPB) ছাড়পত্রে বিভিন্ন অনিয়ম করেছে বলে অভিযোগ করা হয়েছে। আপনাদের জানিয়ে দিই যে, ২০০৭ সালে যখন কোম্পানিকে বিনিয়োগ দেওয়া হয়েছিল, তখন পি চিদম্বরম কেন্দ্রীয় অর্থমন্ত্রী ছিলেন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর