বিয়ে বাড়িতে খাবার খেয়েই বিপদ! ৩০০-র উপরে নিমন্ত্রিত ভর্তি হলেন হাসপাতালে

বাংলাহান্ট ডেস্ক : বিয়ের অনু্ষ্ঠানে নিমন্ত্রিত ছিল তিনটি গ্রামের বাসিন্দারা। কবজি ডুবিয়ে খেয়েছিলেনও সকলে। কিন্তু বাড়ি ফিরতেই শুরু হল অসহ্য পেটে ব্যাথ্যা। একে একে প্রত্যেক অতিথিরই শুরু হল ডায়েরিয়া। খাবারে বিষক্রিয়ার কারণে এলাকায় চাঞ্চল্য ছড়াল। বিয়ে বাড়ির খাবার খেয়ে অসুস্থ হয়ে পরলেন প্রায় ৩ শতাধিক নিমন্ত্রিত মানুষ। গত রবিবার এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের লাতুর জেলার কেদারপুর গ্রামে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, কেদারপুর গ্রামে অনুষ্ঠিত ঐ বিয়ে বাড়িতে বহু মানুষ নিমন্ত্রিত ছিলেন। নির্দিষ্ট সময়ে সকলে সেখানে পৌছে ভুরিভোজ সারেন। খাবার খাওয়ার পর থেকেই শুরু হয়ে যায় বমি। অনেকেই অস্বাস্থ্যকর খাবার প্রদানের অভিযোগ তোলেন। এরপর একে একে অসুস্থ হতে থাকেন সকলেই।

   

অসুস্থদের মধ্যে ৩৩৬ জনকে আম্বুল্গ প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। বাকিদের নিয়ে যাওয়া হয় হয় বালান্ডি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। বর্তমানে সকলের অবস্থা স্থিতিশীল রয়েছে। অনেককেই ছেড়ে দেওয়া হয়েছে হাসপাতাল থেকে। যেসব এলাকার মানুষ অসুস্থ হয়েছিলেন সেখানে মেডিক্যাল টিম রয়েছে। পুরো পরিস্থিতির উপর নজর রাখছে স্বাস্থ্য দফতর।

স্বাস্থ্য বিভাগের এক আধিকারিকের কথায়, বিয়ে বাড়িতে খাবার খাওয়ার পর থেকেই এই অবস্থা তৈরী হয়েছে। সুতরাং, খাদ্যে বিষক্রিয়া থেকেই এমনটা হয়েছে বলেই মনে করা হচ্ছে। তবে কীভাবে এই ঘটনা ঘটল? তার তদন্ত শুরু হয়েছে। মূলতঃ যারা এই বিয়ে বাড়িতে এসেছিলেন তারা আশে পাশের ৩ টি গ্রামের বাসিন্দা। ঘটনার কথা চাউর হতেই সেই গ্রাম গুলিতেও আতঙ্ক ছড়িয়ে পরে। একদিকে গরমের মরশুম তার মধ্যে এমন ঘটনার জেরে সকলকেই সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য আধিকারিকরা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর