গ্রামের মেয়ে বুকে ওড়না ছাড়াই নেচে বেড়াচ্ছে! ‘খেলনা বাড়ি’র মিতুলকে নিয়ে আপত্তি নেটিজেনদের

বাংলাহান্ট ডেস্ক: সদ‍্য সদ‍্য শুরু হয়েছে জি বাংলার নতুন সিরিয়াল (Bengali Serial) ‘খেলনা বাড়ি’ (Khelna Bari)। গ্রামের মেয়ে শহরের ছেলের গল্প প্রথমেই নেটিজেনদের একাংশের বিরক্তির কারণ হয়েছে। কিন্তু এখানেই ট্রোলিংয়ের শেষ নয়। নেটনাগরিকদের একাংশ এবার আপত্তি তুলেছে নায়িকা মিতুলের ওড়না না পরা নিয়ে!

হ‍্যাঁ, ঠিকই পড়েছেন। নেটিজেনদের একাংশের যুক্তি, গ্রামের মেয়েরা ওড়না ছাড়া সালোয়ার কামিজ পরে না। তাই মিতুলকেও পরতে হবে। আসলে সিরিয়ালের গল্প অনুযায়ী, মিতুল কৃষ্ণনগরের মেয়ে। মাটির পুতুল বানিয়ে রোজগার করে সে। কুড়িয়ে পাওয়া মেয়ে গুগলি আর নিজেকে নিয়ে সংসার তার।

IMG 20220524 205751
কোনো অন‍্যায় সহ‍্য করতে পারে না মিতুল। সিরিয়ালের প্রথম পর্ব থেকেই তার এই গুণের পরিচয় পেয়েছে দর্শকরা। আর পাঁচটা সিরিয়ালের মতো খুব একটা শান্তশিষ্ট নায়িকা সে নয়। যোগ‍্য জবাব মুখের উপরেই দিতে পারে মিতুল। দৌড়ঝাঁপ করে নিজের সংসার নিজেকেই চালাতে হয় তাকে।

কিন্তু নেটিজেনদের একাংশের অভিযোগ, মিতুল চরিত্রটিকে ঠিক ভাবে দেখানো হয়নি সিরিয়ালে। বাস্তবটা হচ্ছে, গ্রামের গরিব মেয়েরা সালোয়ার কামিজের সঙ্গে ওড়নাও নেয়। মিতুল গ্রামের হাটে হাটে ঘুরে পুতুল বিক্রি করে বেড়াচ্ছে ওড়না ছাড়াই।

অথচ ‘লালকুঠি’ সিরিয়ালের শহুরে বিদেশ ফেরত মেয়ে অনামিকা সালোয়ার কামিজের সঙ্গে ওড়না নেয়। মিতুলকে ‘দৃষ্টিকটু’ আর অবাস্তব দেখায় বলে অভিযোগ করেছেন কিছু মানুষ। এমনকি মিতুল চরিত্রে অভিনেত্রী আরাত্রিকা মাইতির অভিনয় পর্যন্ত পছন্দ হচ্ছে না বলে দাবি করেছেন কয়েকজন। উঠেছে নায়িকা বদল করার দাবি। যদিও অনেকেই এমন বিচিত্র দাবির বিরোধিতাও করেছেন।

IMG 20220524 205724
প্রসঙ্গত, খেলনা বাড়ির নায়ক ইন্দ্র একজন সফল ব‍্যবসায়ী। কিন্তু তাঁর ব‍্যক্তিগত জীবন একেবারেই সুখের নয়। প্রথম সংসার ভেঙে যাওয়ার পর থেকে বিয়ের উপর থেকেই তার বিশ্বাস উঠে গিয়েছে। মেয়েদেরও বিশ্বাস করে উঠতে পারে না ইন্দ্র। অন‍্যদিকে মিতুল প্রাণখোলা মেজাজের মেয়ে। খেলনার দোকান তাদের সংসার টানে।

এদিকে ইন্দ্রর নজর ওই খেলনার দোকানের জমির উপরে। কিন্তু মিতুল তো জমি বেচবেই না। এগ্রিমেন্টের কাগজ ইন্দ্রর হাত থেকে ছিনিয়ে নিয়ে এরোপ্লেন বানিয়ে উড়িয়ে দেয় সে। প্রথম দেখাতেই যুদ্ধ লাগে আর কি! শেষমেষ ছোট্ট গুগলির মাধ‍্যমেই হবে দুজনের মিলন।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর