চোখের সামনেই অজগর সাপ, খুঁজে পেতে মাথার ঘাম ফেলতে হয় পায়ে! আপনিও করুন চোখের পরীক্ষা

বাংলা হান্ট ডেস্কঃ সোশ্যাল মিডিয়ায় আমাদের সামনে নানান সময়ে একাধিক চিত্র উঠে আসে, যেগুলি কখনো বেশ হাস্যকর হয় তো কখনো আবার এর মধ্যে লুকিয়ে থাকে কোন অজানা রহস্য। অবসর সময়ে এগুলি আমাদের মস্তিষ্ককে ব্যস্ত রাখতে সহায়তা করে। সম্প্রতি যে ছবিটি গোটা সোশাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়ে চলেছে, সেখানে এরকমই এক রহস্যের গন্ধ রয়েছে লুকিয়ে; যে রহস্যের সমাধান করার জন্য আপনার চাই ফেলুদা কিংবা শার্লক হোমসের মত তীক্ষ্ণ চোখ। তবেই আপনি পারবেন ছবিতে থাকার রহস্য বা ধাঁধার সমাধান করতে। তবে কি রয়েছে এই ছবির পিছনে?

সম্প্রতি একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হয়ে চলেছে যার মধ্যে লুকিয়ে থাকা প্রশ্নের সমাধান করতে গিয়ে হিমশিম খেয়ে গিয়েছে সকলে। আসলে ছবিটিতে উঠে এসেছে ঘাস এবং শুকনো পাতা দিয়ে ভর্তি থাকা একটি এলাকা আর এই ছবিটি তুলে ধরে প্রশ্ন করা হয়, “এখানে সাপ কোথায় আছে, খুঁজে বের করুন তো।” স্বভাবতই গোটা ছবিতে সাপের কোন অংশই খুঁজে পাওয়া যায় না, অথচ ক্যাপশনে পরিস্কার বলা হয় যে, এই ঘাসপাতা গুলির মধ্যেই লুকিয়ে রয়েছে একটি ভয়ংকর অজগর সাপ! যদি বিশ্বাস না হয়, তবে আপনিও খুঁজে দেখতে পারেন।

এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে, আদতে কি সেখানে কোনো সাপ রয়েছে, নাকি পুরোটাই নিছক এক গুজব। তাহলে আপনাদেরকে বলে রাখি যে, ওই শুকনো পাতাগুলির মধ্যে আসলে একটি বৃহদাকার অজগর সাপ লুকিয়ে রয়েছে এবং সেটির গায়ের রং এবং শুকনো পাতার রং একই রকমের হওয়ায় প্রথম দেখাতে কেউই বুঝে উঠতে পারেনা।

pjimage 31 3

বলে রাখা ভাল, প্রায় 90 শতাংশ মানুষই সাপটিকে খুঁজতে ব্যর্থ হয়; তবে বাকি 10 শতাংশ মানুষের মধ্যে আপনি রয়েছেন কিনা এবং আপনার চোখের দৃষ্টি ক্ষমতা কতটা ভালো, তা পরীক্ষা করার জন্য এখনই গিয়ে ছবিটির পর্যবেক্ষণ চালু করে দিতে পারেন। কে জানে, হয়তো এক মিনিটের মধ্যেই আপনি খুঁজে পেতে পারেন পাতার মধ্যে লুকানো সেই সাপ।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর