কখনও সুযোগ দেওয়া হয় না প্রথম একাদশে! ভারতীয় দলের এই প্লেয়ারের সঙ্গে হচ্ছে চরম অবিচার

নিউজ ডেস্ক বাংলা হান্ট: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলার পর ভারতীয় দল জুলাই মাসে ইংল্যান্ড সফরে যাবে। ওই সফরে ভারত ১টি টেস্ট, ৩টি ওয়ান ডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হলেও ইংল্যান্ড সফরে দলে ফিরবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। তাদের পাশাপাশি দ্বিতীয় কিপার হিসাবে ইংল্যান্ড উড়ে যাবেন তরুণ উইকেটরক্ষক শ্রীকর ভরত।

এর আগের বছর অনুষ্ঠিত হওয়া ৫ ম্যাচের টেস্ট সিরিজে ৪ ম্যাচের পর ২-১ ফলে এগিয়ে রয়েছে ভারতীয় দল। ২০২১-আচমকাই করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এই সিরিজের শেষ ম্যাচটি আয়োজন করা যায়নি। এই টেস্ট ম্যাচের জন্য দ্বিতীয় উইকেট-রক্ষক ব্যাটার হিসাবে নেওয়া হয়েছে ভরতকে। ভারতের খেলা শেষ কয়েকটি টেস্ট সিরিজে ভরত ধারাবাহিকভাবে ল স্কোয়াডে নিজের জায়গা তৈরি করলেও এখনও প্রথম একাদশের অংশ হয়ে উঠতে পারেনি।

   

KS Bharat

এই উইকেটরক্ষক ব্যাটসম্যানও প্রথমে আইপিএল ২০২১-এর মঞ্চে দেখিয়েছেন যে তিনি তারকাদের মধ্যেও নিজেকে হারিয়ে যেতে দেন না। ভরতকে মাঝে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য নির্বাচিত করা না হলেও শ্রীলঙ্কার বিরুদ্ধে স্কোয়াডে ছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ঋদ্ধিমান সাহার চোটের কারণে এই উইকেটরক্ষক দুর্দান্ত উইকেটকিপিং করে দেখান। উইকেটকিপিংয়ে তিনি রিশভ পন্থের চেয়ে ভালো মানের বলে অনেকে দাবি করেছেন। ঘরোয়া ক্রিকেটেও বেশ কিছু দুর্দান্ত ইনিংস খেলেছেন ভরত। অনেকের মতে ফুরিয়ে আসা ঋদ্ধিমানের বদলে অনেক বেশি কার্যকর অপশন শ্রীকর ভরত।

যদিও আচমকা পন্থের কোনও চোট আঘাত না লাগলে ভরতের ইংল্যান্ডের বিরুদ্ধে সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। এই মুহূর্তের আত্মবিশ্বাসের দিক দিয়েও খুব একটা ভালো জায়গায় নেই তিনি। আইপিএলে দুটো ম্যাচে সুযোগ পেয়ে নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হন তিনি। এই টেস্টের পর দীর্ঘদিন ভারতীয় দল কোনও টেস্ট ম্যাচ খেলবে না। তাই ভরতকেও খুব তাড়াতাড়ি ভারতীয় দলে দেখার সম্ভাবনা নেই।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর