গান শুনতে আসা মানুষদের লাঠিপেটা করব নাকি! অব্যবস্থা ছিল, মানলেন ফিরহাদ হাকিম

বাংলাহান্ট ডেস্ক : ভারতীয় সঙ্গীত শিল্পী কেকে র মৃত্যুতে শোকাহত গোটা সঙ্গীত জগৎ তথা ভারতবাসী। কেকে র এই অকাল মৃত্যু অনেকেই মেনে নিতে পারছেন না কেউই। অনেকেই কেকে র এই মৃতুর জন্য দায়ী করেছেন নজরুল মঞ্চে অব্যবস্থাকে।

নজরুল মঞ্চে ভিড় বেশি কেনো? এছাড়া কেনো প্রেক্ষাগৃহের এসি ঠিক ছিল না? এসব বিভিন্ন প্রশ্ন উঠে এসেছে কেকে র অনুগামীদের পক্ষ থেকে। তবে এই সব অভিযোগ মেনে নিলেন শহরের মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তবে এই অব্যবস্থা রোধ করার তার কাছে কোনো উপায় ছিলনা বলে জানিয়েছেন তিনি। উল্টে ফিরহাদ হাকিম বলেন ‘যারা গান শুনতে এসেছে তাদের জন্য লাঠি চালাব না কি?’

   

তবে ফিরদাহ হাকিম নজরুল মঞ্চের এসি ঠিক ছিল বলেই দাবি করেন। তিনি বলেন, ‘আমাদের নজরুল মঞ্চে এসি ঠিকই আছে। আমরা সেখানে অনুষ্ঠান করার অভিজ্ঞতা থেকে বলছি। কিন্তু ২,৭০০ মানুষের জন্য যে এসি সেটা ৭,০০০ হলে তো স্বাভাবিক ভাবেই মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের তাপ সে কমাতে পারে না’।

এদিন ফিরহাদকে আরও বলতে শোনা যায়, ‘কেকে র জনপ্রিয়তার জন্য পচুর মানুষের ভিড় হয়েছিল। কালকেই KMDA-র তরফে বলা হচ্ছিল, আর কলেজকে দেবেন না। সিটের ওপর উঠে নাচানাচি করে ওরা সিটগুলো অর্ধেক ভেঙে দেয়। ওরা যুবদের ভিড়কে আটকানোর চেষ্টা করেছে। কিন্তু যাই হোক, জনস্রোতকে আটকানো যায়নি। কেও কেও পাঁচিল টপকেও ভেতরে ঢুকেছিল। পুলিশ ও তাদের আটকাতে পারেনি। এছাড়া গান শুনতে আসা মানুষকে কি লাঠি পিঠা করা যায়’।ত বে অনেকের মতে লাঠি পেটা করলে অন্তত কেকে র জীবন বেঁচে যেতে পারতো।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর