পরীক্ষা ছাড়াই ভারতীয় রেলে চাকরির সুবর্ণ সুযোগ, ৩৬১২টি শূন্যপদে নিয়োগ! আজই করুন আবেদন

বাংলাহান্ট ডেস্ক: সরকারি চাকরির দারুণ সুযোগ তৈরি হয়ছে। দশম শ্রেণি এবং আইটিআই পাশ করা প্রার্থীদের জন্য ভাল খবর। রেলে নিয়োগের সুবর্ণ সুযোগ রয়েছে। পশ্চিম রেলওয়ে শিক্ষানবিশ নিয়োগ ২০২২-এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

শূন্যপদ :
মোট ৩৬১২ টি পদে নিয়োগ করা হবে।

   

মুম্বই (MMCT) বিভাগ – ৭৪৫ টি
ভাদোদরা (BRC) বিভাগ – ৪৩৪ টি
আহমেদাবাদ বিভাগ – ৬২২ টি
রাতলাম (RTM) বিভাগ – ৪১৫ টি
রাজকোট (RJT) বিভাগ – ১৬৫ টি
ভাবনগর (BVP) বিভাগ – ২০৬ টি
লোয়ার প্যারেল (PL) W/Shop – ৩৯২ টি
মহালক্ষ্মী (MX) W/Shop – ৬৭ টি
ভাবনগর (BVP) W/Shop – ১১২ টি
দাহোদ (DHD) W/Shop – ২৬৩ টি
প্রতাপ নগর (PRTN) W/Shop, ভদোদারা : ৭২ টি
সবরমতী (SBI) ENGG W/Shop, আহমেদাবাদ : ৬০ টি
সবরমতী (SBI) সিগন্যাল W/Shop, আহমেদাবাদ : ২৫ টি
হেড কোয়ার্টার অফিস : ৩৪ টি

যোগ্যতা :
পদগুলির জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের অবশ্যই ম্যাট্রিকুলেশন ডিগ্রি থাকতে হবে বা স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর লাগবে। এর পাশাপাশি ১০+২ পদ্ধতিতে দশম ক্লাস পাশ হতে হবে। এছাড়াও আইটিআই শংসাপত্র প্রাসঙ্গিক ট্রেডে থাকতে হবে। যদি আমরা বয়সের সীমা সম্পর্কে কথা বলি, তাহলে যোগ্য প্রার্থীদের বয়স কমপক্ষে ১৫ বছর এবং সর্বোচ্চ ২৪ বছর হতে হবে।

আবেদন ফি :
SSC, ST, PWD এবং মহিলা প্রার্থীদের কোনও আবেদন ফি দিতে হবে না। যেখানে অন্য সকল প্রার্থীদের আবেদন ফি জমা দিতে হবে ১০০ টাকা। স্ক্রিনে জিজ্ঞাসা করা তথ্য প্রবেশ করে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং ইত্যাদি ব্যবহার করে আবেদন ফি প্রদান করা যেতে পারে।

JOB 1 1

নির্বাচন প্রক্রিয়া :
যোগ্য আবেদনকারীদের দশম শ্রেণি এবং ITI-তে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে নির্বাচন করা হবে। শিক্ষানবিশ নিয়োগের জন্য কোনও প্রার্থীকে পরীক্ষা বা ইন্টারভিউ দিতে হবে না।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর