শুরু হওয়ার আগেই শেষ হয়ে গিয়েছিল এই ক্রিকেটারদের কেরিয়ার, তালিকায় রয়েছে বড় নাম

 বাংলা হান্ট নিউজ ডেস্কভারত বিশ্ব ক্রিকেটকে একাধিক তারকা উপহার দিয়েছে। কিন্তু আউ দেশের ক্রিকেট ইতিহাসে এমন কিছু ক্রিকেটারও রয়েছে যাদের ক্রিকেট কেরিয়ার পূর্ণ বিকশিত হওয়ার আগেই শেষ হয়ে গেছে। ভারতে জন্মানো প্রত্যেক ক্রিকেটারের এটাই স্বপ্ন থাকে যে সে একদিন দেশের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামবে। কিন্তু তাদের মধ্যে সকলেই দীর্ঘদিন সাফল্যের সাথে ভারতীয় দলে খেলার স্বপ্ন পূরণ করতে পারে না। আজ আমরা এমন কিছু ক্রিকেটারের বিষয়েই আলোচনা করবো যারা ভারতীয় দলে সুযোগ পেয়েও নিজেদের প্রতিষ্ঠিত তারকায় পরিণত করতে ব্যর্থ হয়েছেন।

বিনোদ কাম্বলি:

kambli

এই নামটির সাথে সকলেই কমবেশি পরিচিত। ইনি ভারতীয় দলের হয়ে খেলা একজন প্রতিভাবান ক্রিকেটার যিনি দীর্ঘমেয়াদি সাফল্য পেতে ব্যর্থ হন। বিনোদ কাম্বলির নিজের আন্তর্জাতিক কেরিয়ারে ১৭-টি টেস্ট ম্যাচ এবং ১০৪ টি ওয়ান ডে ম্যাচ খেলেছেন। স্কুল ক্রিকেটে, বিনোদ কাম্বলি এবং সচিন টেন্ডুলকারের মধ্যে ৬৬৪ রানের জুটি সেই সময় ক্রিকেটপ্রেমীদের আলোচনার বড় একটা অংশ জুড়ে থাকতো। মাত্র ২৩ বছর বয়সে শেষ টেস্ট খেলেছিলেন তিনি, তারপর আর ফিরতে পারেননি।

অতুল বেদাদে:

atul

প্রাক্তন ভারতীয় ব্যাটার অতুল বেদাদে নিজের আগ্রাসী ব্যাটিংয়ের জন্য পরিচিত ছিলেন। কিন্তু অতুল খুব বেশিদিন আন্তর্জাতিক ক্রিকেটে বেশিদিন টিকতে পারেননি। তিনি ভারতের হয়ে ১৩ টি ওয়ান ডে খেলে ১৫৮ রান করেছিলেন এবং তারপর আর দলে ফিরতে পারেননি। প্রথম শ্রেণির কেরিয়ারে তিনি মোট ৬৪টি ম্যাচ খেলেছেন এবং এই সময়ে ৩১৩৬ রান করেছিলেন।

বিক্রম সিং:

singh

মূলত ব্যাটিং অলরাউন্ডার হিসেবে একসময় ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন ভিআরভি সিং। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত রেকর্ড না থাকার পরেও দেশের হয়ে খেলার সুযোগ পান কিন্তু তিনি সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। ভিআরভি সিং ভারতীয় দলের হয়ে মাত্র ৫টি টেস্ট ম্যাচে মাঠে নেমেছেন। যেখানে তিনি ব্যাট হাতে মাত্র ৪৭ রান করতে পেরেছিলেন। সেইসঙ্গে বল হাতে তিনি ৫৩.৩৮ গড়ে নিয়েছেন মাত্র ৮টি উইকেট।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর