ওড়িশার রাজনীতিতে বড়সড় পরিবর্তন! স্পিকার সহ গণ ইস্তফা সমস্ত মন্ত্রীদের

বাংলাহান্ট ডেস্ক : ওড়িশায় বড় রাজনৈতিক পটপরিবর্তন। একসঙ্গে পদত্যাগ করলেন নবীন পট্টনায়কের মন্ত্রিসভার সব মন্ত্রীরা। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের নির্দেশেই সে রাজ্যের বিধানসভার স্পিকারের পদ থেকে ইস্তফা দিয়েছেন সূর্য নারায়ণ পাত্র সহ রাজ্যের সব মন্ত্রী। পরিকল্পনা, বাণিজ্য ও পরিবহণমন্ত্রী পদ্মনাভ বেহেরা, তথ্য ও জনসংযোগ এবং জলসম্পদমন্ত্রী রভুনন্দন দাস, ইস্পাত ও খনি ও পূর্তমন্ত্রী প্রফুল্ল কুমার মল্লিক, উন্নয়ন ও কারিগরি শিক্ষামন্ত্রী প্রেমানন্দ নায়ক পদত্যাগ করেছেন বলে জানা গিয়েছে। আসলে মন্ত্রিসভায় বড়সড় রদবদল করতে চলেছেন নবীন।

জানা গিয়েছে, শনিবার নবীন পট্টনায়েকের মন্ত্রিসভার ২০ সদস্য ইস্তফাপত্র জমা দিয়েছেন। রাজভবনে গিয়ে নিজেদের পদত্যাগপত্র জমা করেছেন তাঁরা। সূত্রের খবর, আগামিকাল অর্থাৎ রবিবার বেলা পৌনে বারোটা নাগাদ মন্ত্রিসভার নয়া সদস্যরা মন্ত্রী হিসেবে শপথ নেবেন।

   

রাজনৈতিক মহল বলছে, ২০২৪ সালে লোকসভা নির্বাচনের আগে ওড়িশায় পায়ের তলার মাটি আরও শক্ত করতে চাইছেন নবীন পট্টনায়েক। নবীন পট্টনায়েক মন্ত্রিসভায় রদবদল করতে চাইলেও সেখানে মন্ত্রিসভা টিকিয়ে রেখে রদবদল করলে অনেক সমস্যা দেখা দিত। যার ফলে বিজেপি সুবিধা পেয়ে যেত। তাই এই পদক্ষেপ করে মন্ত্রিসভা রদবদল করলে সমস্যা দেখা দেবে না। সূত্রের খবর, মন্ত্রিত্ব পেতে চলেছেন প্রদীপ অমত, লতিকা প্রধান, বদ্রীনারায়ণ পাত্র, অতনু সব্যসাচী নায়েক, বাসন্তী হেমব্রম, অশ্বিনী পাত্ররা।

প্রসঙ্গত উল্লেখ্য, শুক্রবার ওড়িশায় ক্ষমতাসীন বিজেডি ব্রজরাজনগর বিধানসভার উপনির্বাচনে ৬৬, ১২২ ভোটে জয়লাভ করে। জয়ী গন অলোকা মোহান্তি। কংগ্রেস দ্বিতীয় এবং বিজেপি তৃতীয়স্থান পায় ব্রজরাজনগরের বিধায়ক কিশোর মোহান্তির মৃত্যুর পরে তাঁর স্ত্রীকেই প্রার্থী করে বিজেডি। ২০১৯ সাল থেকে ওড়িশায় হওয়া সব উপনির্বাচনের মধ্যে এই কেন্দ্রের ব্যবধান এখনও পর্যন্ত সর্বোচ্চ।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর