ট্রেন হর্ন বাজিয়ে লাইন থেকে সরাচ্ছে একের পর এক গাড়িকে! ভাইরাল ভিডিও ঘিরে হাসির রোল নেটদুনিয়ায়

বাংলা হান্ট ডেস্ক: যাতায়াতের মাধ্যম হিসেবে ট্রেন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিকল্প। প্রতিদিনই লক্ষ লক্ষ মানুষ ট্রেনে চেপেই পৌঁছে যান নিজেদের গন্তব্যে। বিশ্বের প্রতিটি দেশেই তাই রেলপথের ভূমিকা অনস্বীকার্য। এদিকে ট্রেন চলাচল সুষ্ঠুভাবে বজায় রাখার জন্য নেওয়া হয় একাধিক ব্যবস্থাও। আর সেই জন্যই দুর্ঘটনা এড়াতে এবং ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে কোনো ক্রসিং বা স্টেশন পেরোনোর সময় নেওয়া হয় বাড়তি সর্তকতা।

মূলত ট্রেন যখন কোনো স্টেশন বা ক্রসিং পেরোয় তখন রেললাইনের উপর যানচলাচল বন্ধ রাখতে লেভেল ক্রসিং গুলি সক্রিয় হয়ে যায়। কিন্তু কোনো কোনো ক্ষেত্রে পথচলতি গাড়িকে পার করাতেই দাঁড়িয়ে যেতে হয় দূরপাল্লার ট্রেনকেও। সম্প্রতি ঠিক সেই রকমই এক ভিডিও প্রকাশ্যে এসেছে সোশ্যাল মিডিয়ায়। যা ইতিমধ্যেই তুমুল ভাইরাল হয়েছে সেখানে। যেখানে দেখা গিয়েছে রেললাইনের উপর থাকা গাড়ির ভিড় সরাতে রীতিমতো হর্ন দিচ্ছে সেখানে দাঁড়িয়ে থাকা এক ট্রেন। আর যা দেখে হাসির রোল উঠেছে নেটিজেনদের মধ্যে।

   

প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমান সময়ে আমরা সবাই সোশ্যাল মিডিয়ায় সময় কাটাতে ভালোবাসি। পাশাপাশি সেখানে পাওয়া যায় নিত্য-নতুন ভাইরাল হওয়া বিভিন্ন সব ভিডিও। যেগুলির মধ্যে এমন কিছু ভিডিও থাকে যা দেখে রীতিমতো অবাক হতে হয়। এই ভিডিওটির ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটেনি।

কি দেখা গিয়েছে ভিডিওটিতে?
ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, একটি ক্রসিংয়ে ট্রেন এসে উপস্থিত হলেও পথচলতি গাড়িগুলি তখনও রেললাইনের উপরেই ছিল। যার ফলে একটা সময় দুর্ঘটনা এড়াতে দাঁড়িয়ে যায় ট্রেনটি। এমনকি সেটি বারংবার হর্ন দিয়ে গাড়িগুলিকে সরে যেতে বলে। যদিও সেখানে গাড়ির সংখ্যা অত্যধিক বেশি থাকায় একটা সময় সেখানে উপস্থিত কিছুজন সেগুলিকে সরাতে উদ্যত হন। এমতাবস্থায় দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা যায় ওই ট্রেনটিকে।

আর এই ভিডিওটিই বর্তমানে ঝড়ের গতিতে ভাইরাল হচ্ছে নেটমাধ্যমে। যিনি ভিডিওটি করেছেন তিনি রীতিমতো হাসতে হাসতে পুরো বিষয়টি উপস্থাপিত করেন। পাশাপাশি তিনি কখনও এমন ঘটনা দেখেননি বলেও জানান। জানা গিয়েছে, বাংলাদেশের চিটাগং-এর একটি ক্রসিংয়ে এই ঘটনাটি ঘটেছে। এদিকে সোশ্যাল মিডিয়ায় আসার পরই ভিডিওটি দেখতে ভিড় জমাচ্ছেন নেটিজেনরা। ইতিমধ্যেই ১০ লক্ষেরও বেশি মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন। পাশাপাশি, লাইক করেছেন প্রায় ৮ হাজার জন। এদিকে, ভিডিওটি দেখে নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন নেটাগরিকরা।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর