“ভারত স্বার্থপরের মতো কাজ করেছিল” বিস্ফোরক মন্তব্য প্রাক্তন অজি অধিনায়ক টিম পেইনের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিদেশের মাটিতে ভারতের টেস্ট জয়ের রেকর্ড খাটতে বসলে ২০২০/২১ মরশুমের বর্ডার-গাভাস্কার ট্রফি জয় সবচেয়ে উপরে স্থান পাবে। এই ছয় নানাভাবে গুরুত্বপূর্ণ ভারতের কাছে। ফ্রম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে অলআউট হওয়ার পর কেউ ভাবতে পারেনি ভারত ওই সিরিজ জিততে পারে। একের পর এক তারকা ক্রিকেটারের চলে যাওয়া বা চোট পাওয়া পরিস্থিতি আরো কঠিন করে তুলেছিল। তো সমস্ত বাধা বিপত্তি কাটিয়ে অজিঙ্কা রাহানে ভারত অসম্ভবকে সম্ভব করেছিল।

সেই হারের জ্বালা এখনো কাটিয়ে উঠতে পারেননি তৎকালীন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। এবার সেই ভারতীয় দলের ৪,৫ জনের বিরুদ্ধে তোপ দাগলেন তিনি। সিডনিতে তৃতীয় টেস্টের আগে যখন করোনা পরিস্থিতিতে সকল ক্রিকেটারকে কড়া নির্দেশ দেয়া হয়েছিল যে হোটেল ছেড়ে বাইরে বেরোনো যাবে না, তখন কিছু ভারতীয় ক্রিকেটের একটি রেস্তোরাঁয় খেতে চলে গিয়েছিলেন জানিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। শুভমান গিল, রিশভ পন্ত, পৃথ্বী শ এবং নবদীপ সাইনি সঙ্গে সেই দলে ছিলেন রোহিত শর্মাও।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে প্রাক্তন অজি অধিনায়ক টিম পেইন জানিয়েছেন, “আমি মনে করি এই তিন চার জন ব্যক্তির জন্য গোটা সৃষ্টি নিয়ে ঝুঁকি তৈরি হয়ে গিয়েছিল। আর তারা এটা কেন করেছিল? চিপস না কি একটা খাওয়ার জন্য তারা এত বড় ঝুঁকি নিয়েছিল! সত্যি কথা বলতে আমার মনে হয়েছিল এটা খুবই স্বার্থপর এর মতো সিদ্ধান্ত নিয়েছিল তারা।”

Captain Ajinkya Rahane 1 1720x900

বর্তমান অজি অধিনায়ক প্যাট কামিন্সও ওই নিয়ে মুখ খুলেছেন। তিনি বলেছেন, “আমরা অনেকেই বড়দিনের ছুটিতে পরিবারের সাথে দেখা না করে কাটিয়েছিলাম। তাই আমাদের মধ্যে অনেকেই এই ঘটনার কথা শুনে খুবই বিরক্ত হয়েছিল।” তবে তাদের দুজনকে পাল্টা দিয়েছেন সেই সিরিজের বেশিরভাগ অংশে ভারতের অধিনায়কত্বের দায়িত্বে থাকা অজিঙ্কা রাহানে। তিনি বলেছেন যে ঘটনা ঘটেছিল তাকে রং চড়িয়ে অন্য রূপ দিয়েছিল অস্ট্রেলিয়ান মিডিয়া। তার বয়ান অনুযায়ী সেই চার পাঁচ জন ভারতীয় ক্রিকেটের রেস্তোরাঁয় খেতে যাননি, খাওয়ার নিয়ে আসতে গিয়েছিলেন। বাজে আবহাওয়ার কারণে তাদের রেস্তোরাঁর ভেতরে অপেক্ষা করতে হয়েছিল। গোটা ঘটনাটাই মানসিকভাবে ভারতীয় দলকে চাপে ফেলার একটা চেষ্টা ছিল বলে জানিয়েছেন তিনি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর