অফফর্মে থাকা পন্থের বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া নিয়ে বড় বয়ান দিলেন রাহুল দ্রাবিড়

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বৃষ্টির জন্য ব্যাঙ্গালোরের চেন্নাস্বামী দে আয়োজন করা যায়নি দক্ষিণ আফ্রিকা বনাম ভারতের শেষ টি-টোয়েন্টি ম্যাচ যা থেকে নির্ধারিত হতো সিরিজের বিজয়ী। ফলে ২-২ অবস্থাতেই শেষ হয়েছে সিরিজটি। দুর্দান্ত পারফরম্যান্স করে সিরিজের সেরা হয়েছেন ভুবনেশ্বর কুমার। কিন্তু যাকে নিয়ে অনেক প্রত্যাশা ছিল ভারতীয় ক্রিকেটপ্রেমীদের সেই রিশভ পন্থ চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছেন এই সিরিজে। অপরদিকে উইকেট রক্ষকের কাজ না করলেও ব্যাট হাতে চূড়ান্ত সফল দীনেশ কার্তিক। বিরাট কোহলি এবং রোহিত শর্মা দলে ফিরলে পন্থ এবং কার্তিকের মধ্যে একজনই হয়তো দলে জায়গা পাবেন।

পন্থ চার ম্যাচ খেলে ব্যাট হাতে মাত্র ৫৮ রান করেছেন তাও মাত্র ১০৫ স্ট্রাইক রেটে। তারচেয়েও বড় সমস্যা হল প্রতি ম্যাচে একই রকম ভুল করে আউট হয়েছেন। ডেল স্টেইন নিবে কিছুদিন আগে বলেছিলেন যে পন্থ নিজের ভুল থেকে শিখছেন না। তাই এবার প্রশ্ন চিহ্ন উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে স্কোয়াডে রাখা হলেও মূল দলে দিনেশ কার্তিককে তার বদলে খেলানো উচিত কিনা সেই নিয়ে।

dk pant

পন্থ এই সিরিজে ভারতের অধিনায়কত্ব করেছেন। অধিনায়ক হিসেবে আহামরি কিছু করে দেখাতে পারেননি তিনি। ব্যাট এবং অধিনায়কত্ব দু’জায়গাতেই ব্যর্থ না হলেও তাকে সফলও বলা যায় না। এবার পন্থের অবস্থা নিয়ে মুখ খুললেন বর্তমান ভারতীয় জাতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। দ্রাবিড় জানিয়েছেন যে তিনি কেবল মাত্র একটা সিরিজের খারাপ পারফরম্যান্স থেকে পন্থকে বিচার করতে নারাজ।

দ্রাবিড় বলেছেন, “ও আরো কিছু রান করতে পারলে হয়তো নিজের সঙ্গে সঙ্গে সবারই ভালো লাগতো। ও আমাদের ভবিষ্যতের পরিকল্পনার একটা বড় অংশ এবং আমরা সেই পরিকল্পনা মেনেই আগামী মাসগুলোতে এগিয়ে যাবো। মাঝের ওভার গুলিতে আমাদের এমন কাউকে প্রয়োজন যে রানের গতি বাড়াতে পারে আগ্রাসী ক্রিকেট খেলে। তাছাড়া ও আইপিএলেও ১৫৮ স্ট্রাইক রেটে তিনশোর উপর রান করেছে। তাই শুধুমাত্র 2-3 টি ম্যাচ ভালো যায়নি বলেই তাকে নিয়ে এত সমালোচনা করার কিছু হয়নি।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর