অবশেষে দেখা মিলল এলিয়েনদের? নিউজিল্যান্ডের আকাশে চমৎকারী আলো নিয়ে রহস্য! প্রকাশ্যে এল সত্য

বাংলাহান্ট ডেস্ক: বঙ্কুবাবুর বন্ধু গল্পে ‘অ্যাং’এর কথা মনে আছে ? পাঠকদের মনে হয় যেমন চিরকালই একটা বিশেষ জায়গা করে নিয়েছে ঠিক তেমনভাবেই আজকের সময়ে দাঁড়িয়েও দেশ-বিদেশের বৈজ্ঞানিকরা অ্যাংদের খোঁজ করে চলেছেন। ভিনগ্রহী বা ভিনগ্রহের যান সম্পর্কে সমান কৌতুহল আছে সাধারণ মানুষের মনেও। সম্প্রতি নিউজিল্যান্ডের আকাশে এমন একটি ঘটনা ঘটে যা দেখে নিউজিল্যান্ডবাসী ভেবে বসেন যে সেটি কোন এলিয়েন বা ওই জাতীয় কিছু।

সূত্র অনুযায়ী, রবিবার রাতে নিউজিল্যান্ডের আকাশে সর্পিল আকারে নীল আলো দেখতে পান অনেকেই। বেশিরভাগ মানুষ অনুমান করেছিলেন যে এটি একটি এলিয়েন বাহন হতে পারে। রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঘটনাটি ঘটেছে নিউজিল্যান্ডের নেলসন শহরে। জানা যাচ্ছে যে সেখানকার বাসিন্দারা আকাশে একটি ক্ষীণ সর্পিল চিত্র দেখেছিল, যা নীল রঙের ছিল। অনেকে সোশ্যাল মিডিয়ায় সেই ছবিও শেয়ার করেছেন।

ভিনগ্রহের উড়োজাহাজ নিয়ে প্রাথমিক ধারণা থাকলেও একে ভিন্ন ধরনের ঘটনা হিসেবে ধরা হচ্ছে। জানা গিয়েছে বিলিয়নেয়ার ইলন মাস্কের কোম্পানি স্পেসএক্সের একটি রকেটের কারণে এমন দৃশ্য দেখতে পাওয়া গেছে । রবিবার সকালে ফ্লোরিডার কেপ ক্যানাভেরাল থেকে ফ্যালকন-৯ রকেটটি উৎক্ষেপণ করা হয়। এটির সাথে একটি স্যাটেলাইট রয়েছে, যা কক্ষপথে স্থাপন করা হবে।

alien SIGNAL

নিউ প্লাইমাউথ অ্যাস্ট্রোনমিক্যাল সোসাইটি তার ফেসবুক পোস্টে ঘটনাটি নিশ্চিত করেছে। বলা হচ্ছে যে, স্পেসএক্স রকেট থেকে ‘ফুয়েল ডাম্প’ বা ‘এক্সস্ট প্লাম’-এর কারণে আকাশে সর্পিল আকৃতি তৈরী হতে পারে। কিছু মানুষের মতে এমন প্রভাব আগেও দেখা গেছে। এই স্পেসএক্স রকেট সম্পর্কে আগেই বলা হচ্ছিল যে এটি নিউজিল্যান্ডের আকাশ দিয়ে যাবে। বলা হয় যে সূর্যের আলোর সংস্পর্শে আসার কারণে নীল আলো দেখা গেছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর