‘যদি ও সত্যিই শিখতে চায় তাহলে ধোনিকে ফোন করুক’, রিশভ পন্থকে পরামর্শ অজি কিংবদন্তির

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যাট হাতে বলার মতো কিছুই করতে পারেননি রিশভ পন্থ। তাই এবার তাকে পরামর্শ দেওয়ার জন্য মুখ খুলেছেন প্রাক্তন ওসি চায়নাম্যান স্পিনার ব্র্যাড হগ। অধিনায়কত্ব যে তার পারফরম্যান্সে প্রভাব ফেলেছে এই কথা মানতে নারাজ তিনি। তিনি শুধু পন্থকে একটি মাত্র পরামর্শ দিয়েছেন যা হলো যদি তার কোনো বিষয় সমস্যা হয় তাহলে তিনি তার পূর্বসূরী মহেন্দ্র সিংহ ধোনির কাছে পরামর্শ নেওয়া।

Brad Hogg

পন্থ সদ্যসমাপ্ত সিরিজে চার ম্যাচ খেলে ব্যাট হাতে মাত্র ৫৮ রান করেছেন তাও মাত্র ১০৫ স্ট্রাইক রেটে। তারচেয়েও বড় সমস্যা হল প্রতি ম্যাচে একই রকম ভুল করে আউট হয়েছেন। ডেল স্টেইন নিবে কিছুদিন আগে বলেছিলেন যে পন্থ নিজের ভুল থেকে শিখছেন না। তাই এবার প্রশ্ন চিহ্ন উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে স্কোয়াডে রাখা হলেও মূল দলে দিনেশ কার্তিককে তার বদলে খেলানো উচিত কিনা সেই নিয়ে।

পন্থ এই সিরিজে ভারতের অধিনায়কত্ব করেছেন। অধিনায়ক হিসেবে আহামরি কিছু করে দেখাতে পারেননি তিনি। ব্যাট এবং অধিনায়কত্ব দু’জায়গাতেই ব্যর্থ না হলেও তাকে সফলও বলা যায় না। এবার পন্থের অবস্থা নিয়ে মুখ খুললেন বর্তমান ভারতীয় জাতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। দ্রাবিড় জানিয়েছেন যে তিনি কেবল মাত্র একটা সিরিজের খারাপ পারফরম্যান্স থেকে পন্থকে বিচার করতে নারাজ।

দ্রাবিড় বলেছেন, “ও আরো কিছু রান করতে পারলে হয়তো নিজের সঙ্গে সঙ্গে সবারই ভালো লাগতো। ও আমাদের ভবিষ্যতের পরিকল্পনার একটা বড় অংশ এবং আমরা সেই পরিকল্পনা মেনেই আগামী মাসগুলোতে এগিয়ে যাবো। মাঝের ওভার গুলিতে আমাদের এমন কাউকে প্রয়োজন যে রানের গতি বাড়াতে পারে আগ্রাসী ক্রিকেট খেলে। তাই শুধুমাত্র ২-৩ টি ম্যাচ ভালো যায়নি বলেই তাকে নিয়ে এত সমালোচনা করার কিছু হয়নি।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর