মোদি-হিরাবেনের ছবি আঁকলেন জার্মানির প্রবাসী ভারতীয়, দেখতে ভিড়ের মধ্যেই এগিয়ে গেলেন প্রধানমন্ত্রী

বাংলাহান্ট ডেস্ক : ২০২২-র জি-৭ সম্মেলনে যোগ দিতে জার্মানি সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিমানবন্দরে তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। জার্মান প্রতিনিধি ছাড়াও সে দেশে বসবাসকারী প্রবাসী ভারতীয়দের সঙ্গেও দেখা করেন প্রধানমন্ত্রী। বিদেশ সফরে গেলেই বিভিন্ন ধরনের উপহার পান তিনি। কিন্তু, রবিবার ভিড়ের মধ্যে দাঁড়িয়ে থাকা এক যুবকের উপহার পেয়ে অভিভূত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিতিন রমেশ নামক ওই যুবকের উপহার পেয়ে অবাক হয়ে যান তিনি। ওই উপহারের জন্য নিতিনের প্রশংসাও করেন তিনি।

কী উপহার পেলেন মোদি?

জানা যাচ্ছে, নিতিন পেশায় ইঞ্জিনিয়ার। তবে ছবি আঁকতে বড়ো ভালবাসেন তিনি। বর্তমানে জার্মানিতে বসবাস করলেও, ভারত বরাবরই তাঁকে টানে। আর সেই মনের টান থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জি-৭ সম্মেলনে অংশ নিতে জার্মানি আসবেন শুনেই আপ্লূত হয়ে পড়েন তিনি। দিন দশেকের মধ্যেই প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য এঁকে ফেলেন একটি ছবি। এবার সরাসরি প্রধানমন্ত্রীর হাতেই সেই ছবি তুলে দিতে পেরে আনন্দের আর সীমাই থাকলো না নিতিনের।

   

কী ছবি এঁকেছিলেন নিতিন?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তাঁর মা হিরাবেনের ছবি ক্যানভাসে সুন্দর ফুটিয়ে তোলেন পেশায় ইঞ্জিনিয়ার নিতিন রমেশ। মা-ছেলের সুন্দর এক মুহূর্ত এঁকেছেন তিনি। ছবিতে দেখা যাচ্ছে মা হিরাবেনের কাছ থেকে আশীর্বাদ গ্রহণ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

নিতিন জানান, প্রধানমন্ত্রীর জন্য তৈরি ওই ছবি নিয়ে ভিড়ের মধ্যেই তিনি দাঁড়িয়েছিলেন। প্রধানমন্ত্রী যাতে দেখতে পান, তার জন্য দুই হাতে ছবিটিকে তুলেও ধরেন। জার্মানিতে বসবাসকারী ভারতীয়দের সঙ্গে যখন সাক্ষাৎ করছিলেন, সেই সময়ই নিতিনের আঁকা ছবিটি চোখে পড়ে তাঁর। সঙ্গে সঙ্গে নিতিনকে কাছে ডেকে নেন। ছবিটি হাতে নিয়েই খুশি হয়ে যান প্রধানমন্ত্রী। ছবিটি তাঁর এতই পছন্দ যে ক্যানভাসেই চুমু খেয়ে ফেলেন তিনি। প্রধানমন্ত্রীকে এতটা খুশি দেখে আপ্লুত নিতিন নিজেও। তিনি বলেন, ‘আজীবন মনে রাখব থাকব এই মুহূর্তটিকে।’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর