নেতাই যেতে বাধা শুভেন্দুকে! ডিজি সহ রাজ্য পুলিশের তিন অফিসারের বিরুদ্ধে শো কজ জারি কলকাতা হাইকোর্টের

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি নেতাই যাওয়ার পথে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে বাধা দেয় রাজ্য পুলিশের তিন অফিসার আর এবার এই ঘটনায় তাদেরকে শো কজ করল কলকাতা হাইকোর্ট। আদালত অবমাননার অভিযোগে পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি মনোজ মালব্য, ঝাড়গ্রামের পুলিশ সুপার এবং অতিরিক্ত এসপির বিরুদ্ধে শোকজ করার সিদ্ধান্ত নিল হাইকোর্ট। নেপথ্যের কারণ কি?

আসলে গত 8 ইজানুয়ারি নেতাই গণহত্যা কাণ্ডে মৃত ব্যক্তিদের শেষ শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে ঝাড়গ্রাম অন্তর্গত নেতাই গ্রামে রওনা দেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এক্ষেত্রে তাঁকে সেখানে যাওয়া থেকে বাধা দেওয়া হয়। এমনকি নেতাই গণহত্যা কাণ্ডে ঘটনাস্থলের প্রায় কুড়ি কিলোমিটার আগেই শুভেন্দু অধিকারীর গাড়ি আটকে পর্যন্ত দেয় এই তিন আধিকারিক। ফলে সেই সময়ে গন্তব্যে পৌঁছতে না পারলে পরবর্তীতে রাজ্য পুলিশের বিরুদ্ধে সরব হন বিজেপি নেতা।

   

এই ঘটনার দরুণ অবশেষে রাজ্য পুলিশের তিন অফিসারের বিরুদ্ধে রুল জারি করলো আদালত। গত বছর একটি মামলার শুনানি কালীন কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য নির্দেশ দেন যে, বাংলার যে কোন প্রান্তে ইচ্ছা হলেই যেতে পারবেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এক্ষেত্রে তাঁকে নিরাপত্তা দেওয়ার প্রধান দায়িত্ব হবে রাজ্যের।

Untitled design 2022 06 24T172114.048

তবে নিরাপত্তা দেওয়া তো দূরের কথা, বরং শুভেন্দুকে কিভাবে ঘটনাস্থলে যাওয়া থেকে আটকালো পুলিশ, সেই নিয়ে এদিন কলকাতা হাইকোর্টে একটি মামলা দায়ের করা হয় এবং সেই মামলা চলাকালীন তিন জনের বিরুদ্ধে শোকজ করে হাইকোর্ট। এক্ষেত্রে ডিজি মনোজ মালব্যের নাম রয়েছে বলে খবর। আগামী 30 শে জুলাই তাদেরকে আদালতে উপস্থিত থাকতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর