অন‍্যের গাওয়া গান চুরি করে গেয়েছেন? অভিযোগের উত্তরে মুখ খুললেন রূপঙ্কর বাগচী

বাংলাহান্ট ডেস্ক: আবারো কাঠগড়ায় রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। গান চুরির অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। অভিযোগ তুলেছেন মনোরমা ঘোষাল নামের এক গায়িকা তথা ইউটিউবার। তাঁর অভিযোগ, তাঁর নিজের রচিত একটি গান আবারো গেয়েছেন রূপঙ্কর‌। এদিকে তাঁর মিউজিক ভিডিওটি উড়িয়ে দেওয়া হয়েছে ইউটিউব থেকে।

নিউটাউন থানায় অভিযোগ দায়ের করে  সংবাদ মাধ‍্যমের কাছে মনোরমা দাবি করেন, তাঁর নিজের রচিত গান চুরি করে গেয়েছেন রূপঙ্কর। তাই তিনি পুলিসের দ্বারস্থ হয়েছেন। রূপঙ্করের পাশাপাশি কম্পোজার পার্থ বন্দ‍্যোপাধ‍্যায়ের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করেছেন ওই গায়িকা।

   

IMG 20220630 165558
তিনি দাবি করেছেন, ‘সাগর তুমি’ গানটি আসলে তাঁর নিজের রচনা। ছয় মাস আগে গানটির ভিডিও নিজের ইউটিউব চ‍্যানেল ‘মনোরমা মিউজিক’এ আপলোড করেছিলেন তিনি। পার্থ বন্দ‍্যোপাধ‍্যায়কে দায়িত্ব দিয়েছিলেন গানটির প্রচার করার জন‍্য। কিন্তু তিনি পরে তাঁকে বলেন, গানটি রূপঙ্কর গাইছেন এবং গানটির মালিকানা ছেড়ে দিতে।

এ বিষয়ে রূপঙ্করের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, কার জন‍্য এবং কোন গানটি গেয়েছিলেন সেটা তিনি এই মুহূর্তে মনে করতে পারছেন না। অনেক গানই তো তিনি গেয়ে থাকেন। তাঁর কাজই হল গান গাওয়া। তিনি সেটাই করেছেন। বাকি যা সমস‍্যা হয়েছে সেসব সংস্থাকে সামলাতে হবে।

মনোরমা দাবি করেছেন, তাঁর অভিভাবক রূপঙ্করকে মেসেজ করেছিলেন, কথাও বলেছেন। গায়ক সেকথা স্বীকার করে জানান, পার্থ বন্দ‍্যোপাধ‍্যায় নামে এক ব‍্যক্তির কথা বলেছিলেন তাঁরা। পালটা ফোন নম্বর চেয়েছিলেন তিনি। কিন্তু রূপঙ্করকে ফোন নম্বর নাকি দিতে পারেননি তাঁরা।

বিষয়টা ঠিক কী হয়েছিল তা ওই কম্পোজার এবং ইউটিউবারই বলতে পারবে বলে মন্তব‍্য করেন রূপঙ্কর। তিনি আরো দাবি করেছেন, একটি লিঙ্ক পাঠিয়েছিলেন মনোরমা এই দাবি করে যে সেটি তাঁর গাওয়া আসল গানের। কিন্তু লিঙ্কটি খুলে কিছু দেখা যায়নি বলে দাবি করেছেন রূপঙ্কর। যদিও মনোরমা জানিয়েছেন, গায়ক নাকি ভিডিওটি দেখেছেন। তাঁর কাছে সব প্রমাণও আছে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর