বোকার মতো উইকেট ছুড়ে আসায় এই ভারতীয় ব্যাটারের ওপর ক্ষুব্ধ রবি শাস্ত্রী

বাংলা হান্ট নিউজ ডেস্ক: একবার সেট হয়ে যাওয়ার পরও নিজের উইকেট তুলে দিয়েছেন শুভমান গিল। এজবাস্টনে ফের একবার ইংল্যান্ডের ত্রাতা রূপে উপস্থিত হয়েছেন জিমি অ্যান্ডারসন। টেস্ট ক্রিকেটে সাড়ে ছয়শোর ওপর উইকেট নেওয়া পেসার ইনিংসের সপ্তম ও অষ্টাদশতম ওভারে ফিরিয়ে দিয়েছেন শুভমান গিল (১৭) ও চেতেশ্বর পূজারাকে (১৩)। সেট হয়েও বোকার মত সেট হয়েও অফস্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে ফিরেছেন গিল। এক নিখুঁত ইনসুইংয়ে পূজারাকে ফিরিয়েছেন অ্যান্ডারসন। পরে আক্রমণ করতে থাকা শ্রেয়স আইয়ারকেও ফিরিয়েছেন তিনি।

২৪ বল খেলে চারটি চার মেরে ১৭ রানে আউট হয়েছেন গিল। তার এই ভাবে আউট হওয়া দেখে হতাশ প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। তিনি বলেছেন, “ও একটা ক্লাসিক ব্যাটসম্যান কিন্তু ও যেভাবে আউট হয়েছে সেটা দুঃখ জনক। সেট হয়ে যাওয়ার পর ওই রকম একটা বোকার মত শটে আউট হওয়া টা মেনে নেওয়া যায় না আমার মনে হয় ওকে নিজের খেলার প্রতি আরো যত্নবান হতে হবে। তুমি যদি ওই খানে টিকে থাকে তাহলে রান আপনা আপনি আসবে। রকম সব খেলার প্রয়োজন নেই।”

   

Shubman Gill

বৃষ্টির জন্য প্রথম সেশন তাড়াতাড়ি শেষ হয় যেখানে গেলে এবং পুজারাকে তুলে নিয়েছিলেন অ্যান্ডারসন। দ্বিতীয় সেশনে কোহলি এবং হনুমা বিহারির উইকেট তুলে ইংল্যান্ডকে আরো সুবিধাজনক জায়গায় নিয়ে আসেন পটস। তারপর পাল্টা আক্রমণ করতে থাকা শ্রেয়স আইয়ারকেও ফিরিয়ে দেন অ্যান্ডারসন। এরপর ভারতকে ঘুরে দাঁড়াতে শুরু করেন রিশভ পন্থ এবং রবীন্দ্র জাদেজা। নিজের পরিচিত ঢঙে আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন পন্থ এবং জাদেজা ধীরেসুস্থে ব্যাটিং করতে থাকেন। এই প্রতিবেদনটি লেখার সময় ভারতের স্কোর ৫ উইকেট হারিয়ে ১৯৩। একসময় ১০০ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ফেলেছিল ভারত। অর্ধশতরান পেয়ে গিয়েছেন পন্থ।

ভারতীয় প্রথম একাদশ:
শুভমান গিল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, রিশভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর