জলমগ্ন এলাকায় বিদ্যুৎপৃষ্ট হয় গরু, জীবনের ঝুঁকি নিয়ে বাঁচালেন দোকানদার! ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: ইতিমধ্যেই দেশজুড়ে একাধিক রাজ্যে বর্ষার আমেজ পরিলক্ষিত হচ্ছে। পাশাপাশি বাড়ছে বৃষ্টির পরিমানও। যে কারণে জলমগ্ন হয়ে পড়ছে রাস্তার একাধিক অংশ। আর সেইখানেই কার্যতে লুকিয়ে রয়েছে মৃত্যুফাঁদ। ইতিমধ্যেই আমাদের রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা সামনে এসেছে। এমনকি বর্ষাকাল এলেই এমন দুর্ঘটনা পাল্লা দিয়ে বাড়তে থাকে। তবে, এবার ঠিক সেইরকমই এক হাড়হিম করা দৃশ্য সামনে এসেছে।

পাশাপাশি, এই সংক্রান্ত একটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে শিউরে উঠেছেন সকলেই। ওই ভিডিওটিতে একটি গরুর বিদ্যুৎপৃষ্ট হওয়ার দৃশ্য দেখা গিয়েছে। তবে সৌভাগ্যবশত কার্যত প্রাণের ঝুঁকি নিয়েই ওই গরুটিকে বাঁচান এক দোকানদার। যার ফলে এড়ানো গিয়েছে বড় বিপদ। এমতাবস্থায়, এই ভিডিওটি দেখতে পাল্লা দিয়ে ভিড় জমাচ্ছেন নেটিজেনরা।

   

প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানের গতিশীল দুনিয়ায় একটু সুযোগ পেলেই আমরা সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মগুলিতে চোখ রাখি। যেখানে খুব সহজেই দেশ-বিদেশের বিভিন্ন খবরের আপডেটের পাশাপাশি পাওয়া যায় ভাইরাল হওয়া সব নিত্য-নতুন ভিডিও। তবে সেগুলির মধ্যে এমন কিছু ভিডিও থাকে, যা তুলে ধরে বাস্তব চিত্র এবং সচেতন করে সবাইকে। এই ভিডিওটির ক্ষেত্রেও যেন তার ব্যতিক্রম ঘটেনি।

কি দেখা গিয়েছে ভিডিওটিতে?
সম্প্রতি ভাইরাল হওয়ায় ভিডিওটিতে দেখা গিয়েছে যে, একটি জলমগ্ন এলাকায় একটি গরু রাস্তার এক প্রান্ত বরাবর হেঁটে যাচ্ছিল। পাশাপাশি তার পাশ দিয়ে যাতায়াত করছিলেন পথচারীরাও। কিন্তু ঠিক সেই সময়েই হঠাৎই ওই গরুটি একটি বিদ্যুতের খুঁটির কাছে এসে ছটফট করতে শুরু করে। শুধু তাই নয়, একটা সময় সে সেখানে পড়েও যায়।

এদিকে, ঠিক সেই মুহূর্তেই এক দোকানদার ঘটনাটি দেখে তৎক্ষণাৎ বুঝে যান যে গরুটি বিদ্যুৎপৃষ্ট হয়েছে। আর তারপরই তিনি সময় নষ্ট না করে একটি কাপড় জোগাড় করে গরুটির পেছনের দু’টি পায় তা বেঁধে দিয়ে সেটিকে টানতে থাকেন। এমতাবস্থায় তাঁকে সাহায্য করতে সেখানে ছুটে আসেন আরও দু’জন যুবক। তাঁদের সম্মিলিত প্রচেষ্টায় তাঁরা কোনোমতে গরুটিকে সেখান থেকে বের করে আনতে সক্ষম হন।

পাশাপাশি নির্ঘাত বিপদের হাত থেকে রক্ষা পেয়ে গরুটিও হেঁটে হেঁটে রাস্তার অন্য প্রান্তে চলে যায়। আর এভাবেই গরুটির প্রাণ বাঁচিয়ে দিলেন তারা। পুরো দৃশ্যটি একটি সিসিটিভি ফুটেজের মাধ্যমে ফুটে উঠেছে। পাশাপাশি ভিডিওটির তারিখ অনুযায়ী জানা গিয়েছে যে, গত ১ জুলাই এই ঘটনাটি ঘটেছে। এদিকে এই ভিডিওটিই বর্তমানে কার্যত ঝড়ে তুলছে নেটমাধ্যমে। এছাড়াও, লাফিয়ে বাড়ছে দর্শক এবং লাইকের সংখ্যাও। সর্বোপরি ওই বিপদের হাত থেকে গরুটিকে রক্ষা করার জন্য ওই দোকানদার সমেত বাকি দুই যুবককে কুর্ণিশ জানাচ্ছেন নেটাগরিকরা।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর