মনসা পূজার মেলায় ভেঙে পড়ল চলন্ত নাগরদোলা, বীরভূমে আহত একাধিক

বাংলাহান্ট ডেস্ক : কলকাতার নাগরদোলায় দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার খবরের শিরোনামে বীরভূম। আবারও দুর্ঘটনায় পড়লো নাগরদোলা। মর্মান্তিক এই দুর্ঘটনায় কমপক্ষে ৪-৬ জন আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। মনসা পূজার মেলায় ভেঙে পড়ে ওই চলন্ত নাগরদোলাটি। মুহূর্তের মধ্যেই আতঙ্ক ছড়িয়ে পড়ে মেলায় আসা মানুষের ভীড়ে। সঙ্গে সঙ্গে আহতদের উদ্ধারের ব্যবস্থা করা হয়। তাঁদের  নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। সোমবার সন্ধ্যায় ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে বীরভূমের লাভপুরের বিপ্রটিকুরি গ্রামে।

ঠিক কী হয়েছিল সোমবার সন্ধ্যায়?

সোমবার বীরভূমের লাভপুরের বিপ্রটিকুরি গ্রামে মনসা পূজা উপলক্ষ্যে একটি মেলার আয়োজন করা হয়। দীর্ঘদিন ধরেই চলে আসছে এই মেলা। এ দিন বিকেল থেকেই মানুষের ভীড় একেবারে উপচে পড়েছিল মেলার মাঠে। কিন্তু, মনসা পুজোর মেলায় আনন্দ করতে এসেই এ ভাবে বিপদে পড়তে হবে, তা বোধহয় স্বপ্নেও ভাবেননি কেউই।

   

স্থানীয় সূত্র মারফত জানা যাচ্ছে, সোমবার সন্ধ্যা ৮ টা থেকে সাড়ে ৮ টার মধ্যে ঘটনাটি ঘটে। চলন্ত অবস্থাতেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে নাগরদোলা। স্থানীয়দের অভিযোগ, নাগরদোলাটি যেখানে বসানো হয় সেখানকার মাটি যথেষ্ট নরম ছিল। সেই কারণে যে দুটি স্ট্যান্ডের ওপর নাগরদোলার চেয়ার গুলি সাজানো হয় সেই দুটি স্ট্যান্ডই হঠাৎ চলন্ত অবস্থায় মাটি থেকে উপড়ে পড়ে যায়। এর ফলেই এই ঘটে এই মর্মান্তিক দুর্ঘটনা। মাটি আলগা থাকার জন্যই এমন হয়েছে বলে মনে করছেন স্থানীয়রা।

কী বলছেন স্থানীয় মানুষ?

কয়েকজন প্রত্যক্ষদর্শীরা বয়ান অনুযায়ী সৌভাগ্যক্রমে সেই সময় দোলনাটির গতিবেগ খুব কম ছিল। তাই অনেক বড়সড় বিপদ থেকে রক্ষা পেয়েছেন সকলে। আরও ক্ষয়ক্ষতির হাত থেকে বেঁচে গেছে মানুষজন। ঘটনায় যাঁরা আহত হয়েছেন মেলা কর্তৃপক্ষ তাঁদের সঙ্গে সঙ্গেই উদ্ধারের ব্যবস্থা করে। স্থানীয়দের সাহায্যে তাঁদের ভর্তি করা হয় স্থানীয় বোলপুর হাসপাতালে।

মনে করিয়ে দিলো কলকাতার স্মৃতি

কয়েকদিন আগেই কলকাতায় রথের মেলায় নাগরদোলা থেকে পড়ে গিয়ে আহত হয়েছিলেন এক তরুণী। রামলীলা ময়দানে সেই মেলাটি হচ্ছিল। গত রবিবার সন্ধ্যায় মেলায় যখন লোকারণ্য, তখনই ওই দুর্ঘটনা ঘটে। প্রিয়াঙ্কা সাউ নামে এক বছর ২৫-এর তরুণী চলন্ত নাগরদোলার চেয়ার থেকে সোজা নিচে পড়ে যান। মাথায় মারাত্মক চোট লাগে তাঁর। তবে ওই তরুণী ঠিক কী কারনে পড়ে গেলেন, তা এখনও পর্যন্ত জানা যায়নি।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর