শুধু মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢোকাই নয়, এর আগেও এক দুঃসাহসিক কাণ্ড করেছিল হাফিজুল! জানাল বাবা

বাংলাহান্ট ডেস্ক : কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িকে ‘মুখ্যমন্ত্রী’র বাড়ি নয়, বরং ভাবা হয়েছিল সেটা নাকি কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজার। আর লালবাজার ভেবেই নিরাপত্তার ঘেরাটোপ এড়িয়ে হঠাৎই মুখ্যমন্ত্রীর বাড়িতে প্রবেশ করেছিল হাফিজুল মোল্লা। উত্তর চব্বিশ পরগণার হাসনাবাদের নারায়ণপুরের বাসিন্দা ৩১ বছর বয়সি ওই যুবকের কাণ্ড দেখে রীতিমতো তাজ্জব হয়ে গেছিলেন পুলিশ বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তা থেকে শুরু করে নেতা-নেত্রীরা এমনকি আমজনতাও। অনুমতি ছাড়াই তৃণমূল সুপ্রিমোর বাড়িতে প্রবেশের জন্য সোমবার তাকে আলিপুর আদালতে তোলা হয়। এরপরেই হাফিজুলের আইনজীবী এবং তার বাবার তরফে ‘অদ্ভুত’ সব তথ্য খাড়া করা হয়।

জানা গিয়েছে, তার আইনজীবীর দাবি, মুখ্যমন্ত্রীর বাড়িকে লালবাজার ভেবে ভুল করেই হাফিজুল সেখানে প্রবেশ করে। একইসঙ্গে হাফিজুলের বাবা মহিদুল মোল্লারও ছেলের পক্ষেই সাফাই দেন। তার কথায়, “ওর মাথার ঠিক নেই। হাফিজুলের মাথা খারাপ।” শুধু তাই নয়, হাফিজুলের বাবার আরোও সংযোজন, “ওর কোনও খারাপ উদ্দেশ্য ছিল না। দিদিকেও ও খুব ভালোবাসে।” মাঝরাত হলেই বেরিয়ে পড়া হাফিজুল এর আগেও একবার হাসনাবাদ পুলিশের হাতে ধরা পড়েছিল। একবার নবান্নে ঢুকে পড়ায় তাকে পুলিশে ধরেছিল বলেও উল্লেখ করেন তার বাবা।

   

অনুমতি ছাড়াই মুখ্যমন্ত্রীর বাড়ি চৌহদ্দির মধ্যে প্রবেশের চেষ্টা জেরে রীতিমতো শোরগোল পড়ে যায় এলাকায়। তবে হাফিজুলের পক্ষেই সায় দিয়ে নারায়ণপুরে পঞ্চায়েত সদস্য সিরাজুল ঘরামি বলেন, এখন হাফিজুলের মাথার সমস্যার জন্য কলকাতায় চিকিৎসা চললেও এমনিতে হাফিজুল খুব ভালো ছেলে। আগে কলকাতায় গাড়ি চালাত। ঘটনার দিন স্ত্রীর সঙ্গে ঝগড়া করে বাড়ি ছেড়েছিল বলেও জানিয়েছেন সিরাজুল ঘরামি। পাশাপাশি এই হাফিজুলের কোন ‘বদ উদ্দেশ্য’ নেই বলেও মন্তব্য করেন তিনি।

আচমকাই বাড়ি থেকে বেরিয়ে গিয়ে মুখ্যমন্ত্রীর বাড়িতে হাজির হওয়ার ঘটনাকে কেন্দ্র করে যখন তুঙ্গে উঠেছে চর্চা, তখন হাফিজুলের স্ত্রী জেসমিনা বিবির কথায়, “ও আগে ভালো থাকলেও গত ৫-৭ মাস ওর মানসিক সমস্যা হয়েছে। তারপর থেকেই ও কখনও গলায় দড়ি দিতে যায় আবার মাঝে মাঝেই অন্যদের মারধর করে।” এমনকি, গরম উনুনে হাত ঢুকিয়ে হাফিজুল নিজের ক্ষতি করার চেষ্টা করে বলেও তার স্ত্রীর বক্তব্য।

মুখ্যমন্ত্রীর প্রবেশের ঘটনাকে কেন্দ্র করে হাফিজুলের মানসিক সমস্যার কথা বারংবার উঠে এলেও শেষপর্যন্ত স্ত্রীর আক্ষেপ, সামান্য টাকা-পয়সার অভাবে তার সুচিকিৎসা হচ্ছে না। তবে, বর্তমান সময়ে দাঁড়িয়ে হাফিজুলের কাণ্ডকারখানা যে নানান মহলে হাজারো প্রশ্ন সৃষ্টি করছে এ কথা বলাই বাহুল্য।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর