চেয়েছিলাম ভারত ৪৫০ টার্গেট দিক, ম্যাচ জিতে বড় বয়ান ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকসের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: পুরোপুরি নিষ্ক্রিয় ছিলেন ভারতীয় বোলাররা। ফলে পঞ্চম দিনে তৈরি হয়নি কোনও নাটকীয় মুহূর্ত। পঞ্চম দিনে জয়ের জন্য ১১৯ রান তুলতে হতো ইংল্যান্ডকে। হেসেখেলে কোন উইকেট না খুইয়ে সেই রান তুলে দিলেন জনি বেয়ারস্টো এবং জো রুট। ১৭৩ বলে ১৪২ রান করে অপরাজিত রইলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক। অন্ত ফর্মে থাকা জনি বেয়ারস্টো অপরাজিত থাকলেন ১৪৫ বলে ১১৪ রান করে। সাত উইকেটে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড।

এর আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনবার বড় টার্গেট তাড়া করে জিতেছিল ইংল্যান্ড। কোন বাড়ির সেই লক্ষ্যমাত্রা সাড়ে তিনশোর গণ্ডি অতিক্রম করেনি। এবার ভারত তাদের সামনে লক্ষ্য রেখেছিল ৩৭৮ রানের। তো সেই লক্ষ্য তুলতেও কোন সমস্যায় পড়লে না ইংল্যান্ড। দুর্দান্ত ওপেনিং পার্টনারশিপের পর মাঝে দুই রানের মধ্যে তিন উইকেট হারিয়ে একটু বেকায়দায় পড়লেও এই মুহূর্তে ইংল্যান্ডের সবচেয়ে বেশি ফর্মে থাকা দুই তারকা জো রুট এবং জনি বেয়ারস্টো কোন অঘটন ঘটতে দিলেন না।

   

root bairstow

ভারতের বিরুদ্ধে এই দুর্দান্ত জয়ের পর অত্যন্ত খুশি বেন স্টোকস। ইংল্যান্ড অধিনায়ক এটাও জানিয়েছেন যে তারা চেয়েছিল ভারত তাদের সামনে সাড়ে চারশো রানের লক্ষ্য রাখুক। ইসলামের বিরুদ্ধে পরপর তিনবার রান তাড়া করে জেতার পর তাদের আত্মবিশ্বাস তুঙ্গে ছিল। টেস্ট ক্রিকেট খেলার নতুন আঙ্গিক গোটা বিশ্বের সামনে তুলে ধরতে চেয়েছিলাম তারা। অত বড় লক্ষ্যহারা না করতে পারলেও ৩৭৮ রানের লক্ষ্য যথেষ্ট চ্যালেঞ্জিং ছিল। কিন্তু কোচ ম্যাকুলাম ও অধিনায়ক বেন স্টোকসের হাত ধরে এই বদলে যাওয়া ইংল্যান্ড এখন আর কোন টার্গেট তারা করতেই ভয় পাবেনা টেস্ট ক্রিকেটে।

তারকা ব্রিটিশ মিডল অর্ডার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো আগেই হুমকি দিয়ে রেখেছিলেন যে লক্ষ্য যাইহোক না কেন তারা তাড়া করবেন। সেই কথাই সত্যি প্রমাণিত করলেন তিনি। দুই ইনিংসে শতরান করে দুর্দান্তভাবে ইংল্যান্ডকে জয়ের গণ্ডি পার করিয়ে দিলেন বেয়ারস্টো। ২০২২ সালে ৮ টি টেস্ট খেলে তিনি ছটি সেঞ্চুরি করেছেন। পরিসংখ্যানের পড়ার মুখে বলে বোঝানোর দরকার নেই যে তিনি কতটা ভালো ফর্মে রয়েছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর