পাকিস্তানি নেত্রী মরিয়ম নওয়াজ ধর্ম নিয়ে এমন কী বললেন যে ভারতেও প্রশংসিত হচ্ছে! ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি ধর্ম সংক্রান্ত বেশ কয়েকটি ঘটনাকে কেন্দ্র করে সরগরম হয়ে রয়েছে ভারতের পরিস্থিতি। পয়গম্বর ইসুতে প্রাক্তন বিজেপি মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য হোক কিংবা সম্প্রতি ‘কালী’ তথ্যচিত্র, এসকল ঘটনাকে কেন্দ্র করে বর্তমানে প্রতিবাদে নেমেছে বহু মানুষ। তবে এর মাঝেই আবার পাকিস্তান থেকে উঠে এলো এক নতুন ইস্যু। সম্প্রতি সে দেশের রাজনীতিবিদ মরিয়ম নওয়াজ একটি বক্তব্য পেশ করেন এবং বর্তমানে এটি ভারতে প্রচুর পরিমাণে শেয়ার হয়ে চলেছে। এমনকি অনেকেই তাঁর প্রশংসা পর্যন্ত করেছেন। নেপথ্যে কারণ কি?

আসলে আর কয়েকদিনের মধ্যেই পাকিস্তানের অন্তর্গত পাঞ্জাব প্রদেশে হতে চলেছে উপনির্বাচন এবং সেই উপলক্ষ্যে ভোটে জয়লাভ করার জন্য তৎপর হয়ে উঠেছে শাসক এবং বিরোধী দুই পক্ষ। একদিকে যেমন ‘পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ’ নিজেদের ক্ষমতা ধরে রাখার জন্য মরিয়া হয়ে উঠেছে, আবার অপরদিকে এই ভোট পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

   

উল্লেখ্য, মরিয়ম নওয়াজ হলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা। অতীতে বিভিন্ন সমাবেশে একাধিকবার ইমরান খানকে উদ্দেশ্য করে আক্রমণ করতে দেখা গিয়েছে তাঁকে আর বর্তমানেও সেই ধারা বজায় রেখে ইমরানের বিরুদ্ধে কটাক্ষ ছুঁড়ে দেন তিনি। সম্প্রতি একটি সমাবেশে মরিয়ম বলেন, “ধর্ম মানুষ এবং আল্লাহর মধ্যে আভ্যন্তরীণ একটি বিষয়। একটা মানুষ কতবার নামাজ পড়বেন, সেটা তাদের মধ্যেকার ব্যাপার। তবে নিজের স্বার্থে এবং রাজনীতির জন্য এই ধর্মকে ব্যবহার করা একটি অপরাধ মূলক কাজ এবং এটি করা থেকে বিরত থাকা উচিত।”

যদিও কোন সমাবেশে এই মন্তব্য করা হয়েছে, তা না জানা গেলেও বর্তমানে এই সংক্রান্ত একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে চলেছে এবং ভারতের একাধিক মানুষও তাঁর এই মন্তব্যের প্রশংসা করেছেন। উল্লেখ্য, মরিয়ম নওয়াজ প্রথম থেকেই পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য করে থাকেন। অতীতেও তিনি একাধিকবার ইমরানের কুশাসনের বিরুদ্ধে অভিযোগ করেন আর সম্প্রতি সমাবেশ চলাকালীন তিনি অকপটে বলেন, “ইমরান খান যে সকল নীতি প্রয়োগ করেছিলেন, তা আমাদের দেশের জন্য হিতে বিপরীত হয়েছে।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর