‘প্রিয় দেশ ভারত ছেড়ে চলে যেতে হবে’, ‘সুর’-শিল্পী লাকি আলির ফেসবুক পোস্ট ঘিরে শোরগোল

বাংলাহান্ট ডেস্ক : “আ ভী যা, আ ভী যা, অ্যায় সুবহা আ ভী যা” সুবহা’ এলেও, আর ফিরতে চাইছেন না তিনি। দেশে থাকা নাকি আর সম্ভব হবে না তাঁর পক্ষে। এ দেশ থেকে বিদায় নিতে বাধ্য হবেন তিনি। শুক্রবার নিজের ফেসবুক পোস্টে (Lucky Ali Facebook Post) এমনই মন্তব্য করলেন সংগীতশিল্পী লাকি আলি (Lucky Ali)। দুর্নীতির শিকার তিনি। বারংবার অনিয়মের অভিযোগ তুলে সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে দেশ ছেড়ে চলে যেতে চাইছেন তিনি। কিন্তু, কেনই বা হঠাৎই এমন সিদ্ধান্ত নিচ্ছেন লাকি আলি (Lucky Ali)?

নিজের ফেসবুক থেকে একটি পোস্ট করেন লাকি আলি (Lucky Ali)। সেই পোস্টে তিনি জানান, তাঁর পৈতৃক জমি জোর করে দখল করে নেওয়া হয়েছে। গায়ের জোরে বেদখল হয়ে যাওয়া সেই জমি ফেরত পাওয়ার জন্য অনেকবার তিনি সরকারকে জানান। তারপরেও লাভ হয়নি কিছুই। অবশেষে হতাশ হয়ে ভারত ছেড়ে চলে যাওয়ার পদক্ষেপও করতে পারেন বলে জানান তিনি। সমস্যার সমাধান না হলে এই প্রিয় দেশ ছেড়ে তাঁকে চলেই যেতে হবে বলে আক্ষেপ করেন লাকি আলি (Lucky Ali)।

   

ওই ফেসবুক পোস্টে (Facebook Post) তিনি লেখেন, ‘আগেও অনেক বার বলেছি, আবারও বলছি। যদি আমাদের ভারত সরকার জমি মাফিয়াদের বিষয়ে কোনও সিদ্ধান্ত না নেয় তাহলে আমি বড় পদক্ষেপ করতে বাধ্য হব। এই জমি মাফিয়ারা আমার ১০০ একরের উপর পৈতৃক জমি গায়ের জোরে দখল করে নিয়েছে। মোটা টাকা খরচ করে এবং ভুয়ো সাক্ষী দিয়ে বিচারব্যবস্থাকেও একরকম কিনে ফেলেছে তাঁরা। এদের সঙ্গে জড়িত রয়েছে কিছু দুর্নীতিগ্রস্ত আধিকারিকও।’

এরপরই লাকি আলি বলেন, “যদি জমি ফেরত না পাই এবং সরকার কোনও রকম পদক্ষেপ না করে তবে আমি এই দেশকে চিরদিনের জন্য বিদায় জানাতে বাধ্য হব। এই সুন্দর দেশকে আমি নিজের বাড়ি বলই মনে করি, তাকেই ছেড়ে চলে যেতে হবে। আর কোনওদিন ফিরে আসব না। কথা দিচ্ছি। ২০২২ সালের শুরু থেকে এই সমস্যা ভোগ করছি। এটা সকলেকে জানাতে চেয়েছিলাম যে এই সময় আমার কেমন ঠিক অনুভূতি হচ্ছে।’

Untitled design 2022 07 08T144305.131

জনপ্রিয় সংগীতশিল্পীর (Indian Musician) এই রকম পোস্ট রীতিমতো শোরগোল ফেলেছে বিনোদন দুনিয়ায়। অনেকেই এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Prime Minister Narendra Modi) সরাসরি হস্তক্ষেপ করতে বলেছেন। কেউ কেউ আবার দাবি করেছেন লোকসভা এবং রাজ্যসভায় বিষয়টি প্রস্তাব আকারে আনতে হবে। অনেকেই আবার লাকি আলিকে বলেছেন দেশ ছেড়ে চলে যাওয়াটা কোনও সমাধানের পথ নয়। তাঁর উচিত এই বিষয় নিয়ে কঠোরভাবে প্রতিবাদ জানানো। তবে লাকি আলি জমি ফেরত পাবেন কিনা, বা তিনি জমি ফেরত না পেয়ে দেশ ছাড়বেন তা সময়ই বলবে। তবে দেশ জুড়ে তাঁর অগণিত ভক্তকুল হয়ত আরও একবার বলতে চাইবেন “কভি সাম ঢালে তো মেরে দিল মে আজা না, কভি চান্দ খিলে তো মেরে দিল মে আজা না”

Avatar
Sudipto

সম্পর্কিত খবর