বিশ্বকাপের আগেই বদলা নেওয়ার সুযোগ রোহিতদের সমানে, আগস্টে এশিয়া কাপে মুখোমুখি ভারত-পাকিস্তান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ২০২২ সালের টি টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup 2022) শুরু হতে এখনও ৩ মাস বাকি। তার আগেই ২০২১ বিশ্বকাপের বিশ্রী হারের বদলা নেওয়ার সুযোগ পেয়ে গেল ভারত (Team India)। এশিয়া কাপে (Asia Cup)ফের একবার মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দুই প্রতিপক্ষ। ২৮ আগস্ট মুখোমুখি হতে পারে দুই দেশ (India Vs Pakistan)। তবে তা এখনও নিশ্চিত নয়, কারণ শ্রীলঙ্কায় টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষপর্যন্ত প্রতিযোগিতাটি আয়োজিত হতে সংযুক্ত আরব আমিরশাহীর মাটিতেও। কারণ শ্রীলঙ্কার আর্থিক দুরাবস্থা জনিত সমস্যা।

শ্রীলঙ্কার ক্রিকেটের সিইও অ্যাশলে ডিসিলভা এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে জানিয়েছে তাদের প্রতিযোগিতা আয়োজনে কোনও সমস্যা নেই। টি টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এবারের এশিয়া কাপও আয়োজিত হবে ২০ ওভারের ভিত্তিতে। বাছাই পর্ব শেষে ২৭শে আগস্ট থেকে আরম্ভ হবে মূল পর্বের প্রতিযোগিতা।

   

এশিয়ান দেশগুলোর মধ্যে ভারত,পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান টুর্নামেন্টের যোগ্যতা আগেই অর্জন করে ফেলেছে। বাকি জায়গাগুলির জন্য লড়াই হবে নেপাল, হংকং, ওমান, সংযুক্ত আরব আমিরশাহির মধ্যে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের দগদগে ক্ষত এখনো তাজা ভারতীয়দের মনে। এইবারে সেই ক্ষতে প্রলেপ লাগাতে চায় রোহিত শর্মার ভারতীয় দল। প্রস্তুতিতে কোন খামতি রাখা হচ্ছে না। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ৩-০ ফলে জয় পেয়েছে ভারত। তারপর ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলংকাকে দেশের মাটিতে ৩-০ ফলে হারিয়েছে তারা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ২-০ তে পিছিয়ে পড়েও সিরিজে সমতা ফিরিয়েছিল ভারত ফাইনাল ম্যাচটি বৃষ্টির জন্য ভেস্তে যায়। এই মুহূর্তে ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছেন রোহিত শর্মারা যার শুরুটা হয়েছে জয় দিয়েই।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর