“শুধুমাত্র নামের জোরে দলে টিকে রয়েছে”, কোহলিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য প্রাক্তন ভারতীয় পেসারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিশ্ব ক্রিকেটে বিরাট কোহলির মতো ধারাবাহিক ক্রিকেটার খুব কম এসেছে। কিন্তু গত দু’বছর ধরে অফ ফর্মের সঙ্গে যুঝতে হচ্ছে তাকে। একসময় শতরান করাকে ডাল-ভাতে পরিণত করে নেওয়া বিরাট এখন একটি ভদ্রস্থ স্কোর করতেও সমস্যায় পড়েছেন। তার আর ভারতীয় দলে থাকা উচিত কিনা সেই নিয়েও প্রশ্ন উঠে যাচ্ছে।

চলতি বছরের শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজিত হতে চলেছে বিশ্বযুদ্ধের আসর। কিন্তু সেই দলে বিরাট কোহলির জায়গা পাওয়া উচিত কিনা তা নিয়ে রীতিমতো প্রশ্ন তুলতে শুরু করেছে ক্রিকেট বিশেষজ্ঞ থেকে শুরু করে সাধারণ ক্রিকেট সমর্থকরাও। গত আইপিএলে বিরাট কোহলি একদমই ফরমেট ছিলেন না। তার স্ট্রাইক রেট ছিল মাত্র ১১৬। জীবনের সবচেয়ে খারাপ আইপিএলটা ২০২২-এই খেললেন তিনি। উল্টোদিকে ভারতীয় দলে এবং আইপিএলেও একাধিক এমন ব্যাটার উঠে এসেছে যারা তিন নম্বরে বিরাট কোহলির অভাব অতি সহজেই পূরণ করতে পারবে। শ্রেয়স আইয়ার, দীপক হুডা, লোকেশ রাহুলের মতো তারকারা নিঃসন্দেহে গতকিছু সময় ধরে বিরাটের চেয়ে ভালো ফর্মে রয়েছেন।

   

অফফর্ম সত্ত্বেও দীর্ঘদিন ভারতীয় দলে টিকে রয়েছেন কোহলি যা নিয়ে সন্তুষ্ট নন অনেক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। আর তার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন প্রাক্তন ভারতীয় প্রেসার কার্সেন ঘাউড়ি। দেশের জার্সিতে ৫৭ টি ম্যাচ খেলে ১২৪টি উইকেট নেওয়া প্রাক্তন ভারতীয় পেসার মনে করছেন যে কোহলি শুধুমাত্র নিজের নামের জন্য ভারতীয় দলে টিকে রয়েছেন। তার পারফরমেন্সে চূড়ান্ত অবনতি ঘটা সত্ত্বেও তাকে বাদ দেওয়া হচ্ছে না।

Karsan Ghavri

ঘাউড়ি বলেছেন, “”বিশ্বকাপের আগে হাতে কিছুটা সময় আছে। ওকে এই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে নিজেকে প্রমাণ করতে হবে। শুধুমাত্র নামের জোরে দীর্ঘদিন খেলে যাওয়া যায়না। বিরাট একজন দুর্দান্ত প্লেয়ার তাতে কোন সন্দেহ নেই। কিন্তু তাকে পারফরম্যান্স করতে হবে। সবাই বুঝতে পারছে যে ও একটা খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে কিন্তু ও নিজে তার থেকে শিক্ষা দিচ্ছে না। ও সেই একইরকমভাবে উইকেটের পেছনে খোঁচা দিয়ে আউট হচ্ছে। যদি এমনটাই চলতে থাকে তাহলে ও কি কোনদিনও রানে ফিরতে পারবে? জানি বয়স নিয়ে কথা বলার জায়গা নেই যতদিন আপনি ফিট হয়েছেন। কিন্তু আপনি যদি ৩৫-এর কাছাকাছি বয়স্ক হন এবং ধারাবাহিকভাবে ব্যর্থ হন তখন আপনাকে নিয়ে প্রশ্ন উঠবেই।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর