প্রবল বৃষ্টিতে ভিজে ভিজেই বোনকে পিঠে চাপিয়ে রাস্তা পার করাল “খুদে” দাদা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: প্রত্যেক দাদার কাছেই তার বোন হল এক অমূল্য সম্পদ। শুধু তাই নয়, বাবা-মায়ের পর বোনের অভিভাবকরূপেও অবতীর্ণ হন দাদারা। এমতাবস্থায়, বোনেদের খেয়াল রাখতে তাই বড় দাদারা কোনোরকম ত্রুটি রাখেন না। আর এখানেই পূর্ণতা পায় এই চিরন্তন সম্পর্ক। এমনিতেই, আমাদের প্রত্যেকের জীবনে এই সংক্রান্ত এমন অনেক স্মৃতি রয়েছে। যেগুলি মনের মনের মণিকোঠায় সঞ্চিত থাকে সারা জীবন।

এমনকি নেটমাধ্যমেও যখন আমরা ভাই-বোন সম্পর্কিত কোনো ভাইরাল ভিডিও দেখি তখন স্মৃতির সরণি বেয়ে আমরা পৌঁছে যাই আমাদের ছেলেবেলায়। পাশাপাশি পাওয়া যায় স্মৃতি রোমন্থনের সুযোগও। যার ফলে এমন কোনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় এলেই তা কার্যত ঝড়ের গতিতে ভাইরাল হতে শুরু করে। সেই বেশ বজায় রেখেই এবার সামনে এসেছে আরও একটি ভিডিও। যেখানে দেখা গিয়েছে, তুমুল বৃষ্টিতে চারিদিকে জলমগ্ন থাকা অবস্থাতেই নিজের বোনকে পিঠে চাপিয়ে রাস্তায় পার করে দিচ্ছে এক “খুদে” দাদা। যা দেখে ভিডিওটিকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।

   

প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমান সময় আমরা প্রায়শই নেটমাধ্যমে সময় কাটাই। যেখানে এক নজরে দেখে নেওয়া যায় দেশ-বিদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট এবং মনোরঞ্জনের জন্য পাওয়া যায় একাধিক ভাইরাল হওয়া ভিডিও। সেগুলির মধ্যে এমন কিছু ভিডিও থাকে যেগুলি সরাসরি স্পর্শ করে মনকে। পাশাপাশি সেগুলিতে ফুটে ওঠে চিরন্তন সম্পর্কের বিষয়টিও। এই ভিডিওটির ক্ষেত্রেও তার কোনো ব্যতিক্রম ঘটেনি।

কি দেখা গিয়েছে ভিডিওটিতে:
সম্প্রতি ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, তুমুল বৃষ্টিতে কার্যত জলমগ্ন হয়ে গিয়েছে চারিদিক। এমতাবস্থায়, সম্ভবত স্কুল থেকে ফেরার পথে নিজের বোনকে নিয়ে বৃষ্টিতে আটকে পড়ে এক বালক। স্কুল ড্রেস পরিহিত অবস্থাতেই তাদের দেখা যায় সেখানে। একটা সময় ওই বালকটি তার বোনকে পিঠে চাপিয়েই বৃষ্টিতে ভিজতে ভিজতে জলমগ্ন রাস্তাটি পার করে দেয়।

আর তার বোনও নিশ্চিন্তে দাদার পিঠে চেপে পেরিয়ে যায় রাস্তাটি। আর এভাবেই ছোট বোনকে দায়িত্ব সহকারে এবং নিরাপদে পার করে দেয় ওই বালক। এদিকে এই দৃশ্যটিই ফুটে উঠেছে ভিডিওটিতে। এছাড়াও, ওই খুদে দাদা যেভাবে তার বোনকে রাস্তা পার করিয়ে দিল সেই দৃশ্য দেখে ভিডিওটি ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। সর্বোপরি, পাল্লা দিয়ে বাড়ছে দর্শক সংখ্যাও। ইতিমধ্যেই প্রায় ৭ লক্ষ ৭০ হাজারেরও বেশি জন ভিডিওটি দেখেছেন। এছাড়াও ভিডিওটির পরিপ্রেক্ষিতে নিজেদের মন্তব্য জানিয়েছেন নেটাগরিকরা। এই প্রসঙ্গে একজন লিখেছেন, “দাদারা সব সময় তাঁর বোনেদের খেয়াল রাখেন।” পাশাপাশি আরেকজন লিখেছেন, “ভিডিওটি দেখে সত্যিই মন ভালো হয়ে গেল।”

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর