‘সল্টলেকে আমার দাদুর বাড়ি, নতুন মেট্রোয় টিকিট কেটে যাবো’, শিয়ালদহ মেট্রোর উদ্বোধনে আপ্লূত স্মৃতি

বাংলাহান্ট ডেস্ক : তাঁর সশরীরে আসাও অনিশ্চিত ছিল। গতকালই ছিল হাওড়ায় একাধিক কর্মসূচি। তাই ঠিক হয় হাওড়া ময়দান মেট্রো স্টেশন থেকে ভার্চুয়ালি উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। তারপরও, হাজারো ব্যস্ততার মধ্যে একবার এসে শিয়ালদহ মেট্রো (Sealdah Metro) স্টেশন ঘুরে দেখে গেলেন তিনি। তারপর হাওড়া থেকেই করলেন ভার্চুয়াল উদ্বোধ। শুরু হলো মেট্রোর নতুন যাত্রাপথের।

কেন্দ্রীয় নারী ও শিশু সমাজকল্যাণ মন্ত্রী হিন্দি, ইংরেজি যেমন বললেন, তার পাশাপাশি উদ্বোধনী বক্তব্য বললেন বাংলাতেও। তিনি বলেন, ‘সল্টলেকে আমার দাদুর বাড়ি। আর আমারই হাতে আজ শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ মেট্রোর উদ্বোধন হলো। আমাকে এই উদ্বোধনের সুযোগ দেওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানাই। আজ শিয়ালদহ ও ফুলবাগান-সহ শহরের অসংখ্য মানুষের স্বপ্ন সত্যি হল।’

   

পরিষ্কার বাংলায় স্মৃতি আরও বলেন, ‘আমি বাংলারই মেয়ে। বাগচি পরিবারের মেয়ে। যে সল্টলেক থেকে এই মেট্রো যাবে সেখানেই আমার দাদুর বাড়ি। আমি সেই পর্যন্ত টিকিট কেটে যাব।’ বিষয়টিকে কলকাতার মানুষের কাছে আশীর্বাদ হিসেবে মনে করেছেন তিনি। এর সঙ্গেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও ধন্যবাদ জানিয়েছেন স্মৃতি।

WhatsAppXImageX2022 07 11XatX8.49X.01XPMXX1XX

এদিন সম্প্রতি নিহত জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি। এক মিনিট নীরবতা পালন করা হয় জাপানের প্রাক্তন রাষ্ট্রপ্রধানের সম্মানে। এদিন উপস্থিত ছিলেন জাপানের কনস্যুলেট জেনারেল নাকাগাওয়া কোইচি।অন্যদিকে রবিবারের পর সোমবারও আবার হাওড়ায় সাংগঠনিক বৈঠক করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। এদিন হাওড়ার (Howrah) আন্দুলে সাঁকরাইল ব্লকের বিজেপি (BJP) পঞ্চয়েত সদস্যদের নিয়ে বৈঠক করেন তিনি।

এই বৈঠকে স্মৃতি আসন্ন পঞ্চায়েত নির্বাচনে লড়াইয়ের জন্য দলীয় কর্মী-সমর্থকদের বিশেষ নির্দেশ দিলেন বলেই জানা যাচ্ছে। এই বৈঠকের শেষ করেই ভার্চুয়ালি শিয়ালদা মেট্রো (Sealdah Metro) স্টেশনের উদ্বোধন করেন স্মৃতি ইরানি।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর