লক্ষ্য ক্ষমতা বৃদ্ধি, বাংলায় 13 জন মন্ত্রীর দল পাঠাচ্ছেন মোদী

বাংলাহান্ট ডেস্ক : এগিয়ে আসছে লোকসভা নির্বাচনের (Loksabha election) সময়। ২০১৯ এর লোকসভা নির্বাচনে সারাদেশে ৩০৩ টি আসন পেয়ে জয় লাভ করে বিজেপি (Bharatiya Janata Party)। তার মধ্যে বাংলা (West Bengal) থেকে তারা জেতে ১৮ টি আসনে। কিন্তু যে ১৪৪ টি আসনে তারা জয় লাভ করতে পারেনি সেই আসনগুলিতে আসন্ন লোকসভা নির্বাচনে জয়লাভের আশায় কোমর বাঁধছে গেরুয়া শিবির।

এদিকে ২০২৪ লোকসভা নির্বাচনে জয় ছিনিয়ে আনতেই সাংগঠনিক শক্তি বাড়ানোর লক্ষ্যে বেশ কিছু কেন্দ্রীয় মন্ত্রীকে দুর্বল সাংগঠনিক স্থান গুলির দায়িত্ব দেওয়া হয়েছে। মন্ত্রিসভার মোট ১৩ জন মন্ত্রী পেয়েছেন বাংলার দায়িত্ব।

   

সূত্রের খবর, পূর্ববর্তী নির্বাচনে পরাজিত হওয়া ১৪৪ টি আসনকে বিভিন্ন ক্লাসটারে ভাগ করা হয়েছে। পশ্চিমবঙ্গে এরকম পাঁচটি ক্লাস্টার আছে। এই ক্লাসটারগুলির দায়িত্ব দেওয়া হয়েছে কেন্দ্রীয় মন্ত্রী বীরেন্দ্র কুমার, প্রতিমা ভৌমিক, ধর্মেন্দ্র প্রধান, স্মৃতি ইরানি, পঙ্কজ চৌধুরীকে। অন্যান্য আসন গুলির দায়িত্বে আছেন অজয় ভট্ট, রামেশ্বর তেলি, রাজকুমার রঞ্জন সিংহ, এস পি সিংহ বঘেল, জ্যোতিরাদিত্য শিন্ডে, কপিল মোরেশ্বর পাটিল, কৈলাস চৌধুরী, হরদীপ সিংহ পুরি।

চলতি মাসের মধ্যেই এনাদের প্রথম সফর শেষ হয়ে যাওয়ার কথা। সেই মোতাবেক এই সপ্তাহে আসবেন কিছু মন্ত্রী। আর মাসের শেষের দিকে আসার কথা বিমান পরিবহন মন্ত্রী শিন্ডের। এক কথায় বলতে গেলে কোনরকম আড়ম্বর ছাড়াই নিজেদের কেন্দ্রে গিয়ে সাড়ে জমিনে পরিস্থিতি খতিয়ে দেখছেন তারা।

পরিস্থিতি খতিয়ে দেখে বিভিন্ন ত্রুটি বিচ্যুতি সম্পর্কে সতর্ক করছেন স্থানীয় নেতৃত্বকে। এক বিজেপি নেতার কথায়,”স্থানীয়ভাবে পাঠানো রিপোর্টে অনেক সময় সাধারণ সমস্যাগুলো ধরা যায় না। তাই বাইরে থেকে দল পাঠিয়ে সমস্যা বুঝতে চাইছে কেন্দ্রীয় কমিটি। এই রিপোর্টের উপর ভিত্তি করেই তৈরি হবে আগামী লোকসভা নির্বাচনের খসড়া।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর