জওয়ানদের দেখেই ছুটে গিয়ে পায়ে হাত দিয়ে প্রণাম খুদে কন্যার! ভাইরাল ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

বাংলা হান্ট ডেস্ক: আমরা যখন নিজেদের বাড়িতে বসে পরিবারের সাথে নিশ্চিন্তে সময় কাটাচ্ছি ঠিক তখনই দেশবাসীর রক্ষার্থে নিজেদের জীবনকে বাজি রেখেই সদা সর্বদা সতর্ক দৃষ্টিতে কর্তব্য পালন করে চলেছেন সেনা জওয়ানরা। আর তাঁদের জন্যেই নির্ভয় দিন কাটাচ্ছি আমরা। এমতাবস্থায়, আমাদের সমাজে সৈনিকদের সবসময়ই এক আলাদা শ্রদ্ধার চোখে দেখা হয়। শুধু তাই নয়, রাস্তা দিয়ে যখনই সেনাবাহিনীর কোনো গাড়ি দেখতে পাওয়া যায় ঠিক তখনই স্যালুট জানান সকলে।

এমতাবস্থায়, সেনা জওয়ান কিংবা সেনাবাহিনী সংক্রান্ত একাধিক ভিডিও আমরা ইতিমধ্যেই দেখেছি সোশ্যাল মিডিয়ায়। কখনও যুদ্ধের সময় তাঁদের কঠিন পরিস্থিতি আবার কখনও বা তাঁদের কঠোর অনুশীলনের দৃশ্য সবকিছুই সামনে এসেছে সেখানে। তবে, এবার একটি মন ভাল করার ভিডিও প্রকাশিত হয়েছে নেটমাধ্যমে। যা দেখে মুগ্ধ হয়েছেন সকলেই।

   

এমনিতেই বর্তমান সময় আমরা সুযোগ পেলেই সময় কাটাই সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মগুলিতে। দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ আপডেটের পাশাপাশি সেখানে পাওয়া যায় নিত্য-নতুন ভাইরাল হওয়া সব ভিডিও। যেগুলির মধ্যে এমন কিছু ভিডিও থাকে, যা সরাসরি ছুঁয়ে যায় সকলের মন। এই ভিডিওটির ক্ষেত্রেও তার কোনো ব্যতিক্রম ঘটেনি।

কি দেখা গিয়েছে ভিডিওটিতে? মূলত সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, একটি স্টেশনের প্ল্যাটফর্মে বেশ কয়েকজন জওয়ান সশস্ত্র অবস্থায় দাঁড়িয়ে রয়েছেন। ঠিক তখনই তাঁদের কাছে গুটি গুটি পায় এগিয়ে যায় একটি বাচ্চা মেয়ে। শুধু তাই নয়, প্রথমে সে উপস্থিত জওয়ানদের মধ্যে একজনের সাথে কথা বলে এবং তাঁর পা ছুয়ে প্রণাম করে।

https://twitter.com/upcopsachin/status/1547825912577634307

এদিকে, ওই জওয়ান এই ঘটনার পরিপ্রেক্ষিতে আদর করতে থাকেন ওই খুদে কন্যাটিকে। পাশাপাশি এই ঘটনায় আপ্লুত হয়ে যান তাঁরা সকলেই। এমনকি, পুরো দৃশ্যটি রেকর্ড করা হয়। যা পরবর্তীকালে সামনে আসে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। স্বাভাবিকভাবেই এই মন ভালো করা ভিডিও অত্যন্ত পছন্দ হয়েছে নেটাগরিকদের। শুধু তাই নয়, ভিডিওটিতে পাল্লা দিয়ে বাড়ছে দর্শক এবং লাইকের সংখ্যাও। এছাড়াও, ভিডিওটির পরিপ্রেক্ষিতে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন নেটিজেনেরা। পাশাপাশি, ওই বাচ্চা মেয়েটির এহেন আচরণের ভিত্তিতে তার বাবা-মাকেও কুর্ণিশ জানিয়েছেন সকলে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর