সাক্ষাৎ দেবদূত! মৃত্যুকে টেক্কা দিয়ে ট্রেনের মুখ থেকে যাত্রীকে বাঁচিয়ে হিরো RPF কর্মী! ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: নিত্যযাত্রীদের কাছে ট্রেন (Train) হল এমনই একটি গণপরিবহণ যার মাধ্যমে খুব দ্রুত এবং অল্প খরচে পৌঁছনো যায় গন্তব্যে। আর সেই কারণেই প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ ট্রেনে চেপে সফর করেন। যদিও, এই সফরকালে প্রায়শই বিভিন্ন জায়গা থেকে একাধিক দুর্ঘটনার খবরও সামনে আসে। সাধারণত অসাবধান হয়ে যাতায়াতের ক্ষেত্রেই দুর্ঘটনার সম্মুখীন হন অনেকে। যেগুলির অধিকাংশ ক্ষেত্রে ঘটে যায় প্রাণহানিও।

যদিও, কিছু কিছু ক্ষেত্রে আবার স্টেশনে কর্মরত কর্মী কিংবা RPF (Railway Protection Force)-এর সৌজন্যে এড়ানো যায় বড় বিপদ। পাশাপাশি এই সংক্রান্ত একাধিক ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে, এবার আরও একটি হাড়হিম করা দৃশ্য সামনে এনেছে রেল মন্ত্রক। শুধু তাই নয়, ভিডিওটি শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়াতেও। যেখানে দেখা গিয়েছে, কার্যত নিজের জীবনের ঝুঁকি নিয়ে এক ব্যক্তিকে সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচালেন এক RPF কর্মী। আর এই দৃশ্যই তুমুল গতিতে ভাইরাল হচ্ছে নেটমাধ্যমে।

   

উল্লেখ্য যে, বর্তমান সময়ে আমরা সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন দুর্ঘটনার ভাইরাল সব ভিডিও দেখতে পাই। যেগুলি, মূলত যাত্রীদের অসাবধানতাবশত ঘটে যায়। পাশাপাশি সেগুলি প্রমাণ করে দেয় যে, যাতায়াতকালে সকলেরই বাড়তি সতর্কতা নেওয়া প্রয়োজন। যে কারণে, ওইসব ভিডিও নিঃসন্দেহে সচেতন করে মানুষকে। এই ভিডিওটির ক্ষেত্রেও তার কোনো ব্যতিক্রম ঘটেনি।

কি দেখা গিয়েছে ভিডিওটিতে? মূলত রেল মন্ত্রকের তরফে সামনে আনা ওই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, রেল ট্র্যাক পেরিয়ে প্ল্যাটফর্মে উঠতে গিয়ে হঠাৎই এক ব্যক্তি পিছলে গিয়ে ফের ট্র্যাকের উপরেই পড়ে যান। এদিকে সেই ট্র্যাকেই তখন ছুটে আসছিল একটি এক্সপ্রেস ট্রেন। এমতাবস্থায় তৎক্ষণাৎ, বিপদ বুঝতে পেরে ওই ব্যক্তির দিকে দ্রুত বেগে ছুটে যান সেখানে কর্মরত আরপিএফ কর্মী। এমনকি, ওই ব্যক্তিকে মুহূর্তের মধ্যে টেনে তোলা হয় প্ল্যাটফর্মে। পাশাপাশি, স্টেশনে উপস্থিত বাকিরাও ছুটে আসেন ঘটনাস্থলে।

শুধু তাই নয়, মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই সেখানে উপস্থিত হয়ে যায় এক্সপ্রেস ট্রেনটি। অর্থাৎ, আর কয়েক মুহূর্ত দেরি হলেই ঘটে যেত নিশ্চিত বিপদ। এদিকে জানা গিয়েছে যে, এই ঘটনাটি ঘটেছে ব্যাঙ্গালোরের কে আর পুরম রেলস্টেশনে। এমতাবস্থায়, এই ভিডিওটিতে পাল্লা দিয়ে বাড়ছে দর্শক এবং লাইক সংখ্যা। ইতিমধ্যেই ১ লক্ষ ৭৫ হাজার জন ভিডিওটি দেখে ফেলেছেন। শুধু তাই নয়, ভিডিওটির পরিপ্রেক্ষিতে নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন নেটিজেনরা। সর্বোপরি, ওই RPF কর্মী যেভাবে ওই ব্যক্তির প্রাণ বাঁচালেন তা দেখে তাঁকে কুর্ণিশ জানাচ্ছেন সকলেই।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর