ক‍্যানসারের কষ্ট নিয়েও হাসিমুখে শুটিং করেছেন, কাউকে বুঝতেও দেননি সঞ্জয়! জানালেন ‘শামশেরা’ পরিচালক

বাংলাহান্ট ডেস্ক: পর্দায় ভিলেন হিসাবে তাবড় তাবড় অভিনেতাদের টেক্কা দিতে পারেন অভিনেতা সঞ্জয় দত্ত (Sanjay Dutt)। বাস্তব জীবনেও এক সময় খলনায়ক ছিলেন তিনি। দেশের সঙ্গে গদ্দারি করার অভিযোগে জেলে ছিলেন অভিনেতা। এখন অবশ‍্য তিনি সম্পূর্ণ অন‍্য রকম একজন মানুষ। অনেক রোগতাপ সহ‍্য করে নতুন মানুষ হয়ে উঠেছেন সঞ্জয় দত্ত।

মারণ রোগ ক‍্যানসারের সঙ্গেও যুদ্ধ করে জিতেছেন তিনি। দীর্ঘদিন ধরে মৃত‍্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শেষমেষ জয়ের মুখ দেখেছেন সঞ্জয়। কিন্তু এই লড়াইটার সময় কিন্তু বাড়িতে বসে থাকেননি তিনি। সবার থেকে নিজেকে দূরে সরিয়ে নেননি। বরং মুখ বুজে কাজ করে গিয়েছেন। ক‍্যানসারের চিকিৎসার প্রচণ্ড কষ্ট সহ‍্য করেও নিজের কাজটা ঠিক করে গিয়েছেন সঞ্জয়।

   

Sanjay Dutt Photo
আগামীতে ‘শামশেরা’ ছবির খলনায়ক শুদ্ধ সিংয়ের চরিত্রে দেখা যাবে সঞ্জয় দত্তকে। ক‍্যানসারের সঙ্গে চিকিৎসা চলাকালীনই কিন্তু এই ছবির শুটিং করেছিলেন তিনি। সম্প্রতি ছবির পরিচালক করণ মালহোত্রা জানান, অভিনেতা কাউকে বুঝতেও দেননি যে আসলে তাঁর কতটা কষ্ট হচ্ছিল ওই পরিস্থিতিতে শুটিং করতে।

করণ বলেন, সেটে কেউ জানতেই পারেননি, এমনকি নূন‍্যতম আভাসটুকুও হয়নি সঞ্জয়ের অসুস্থতার ব‍্যাপারে। তিনি দিব‍্যি কাজ করছিলেন, হাসছিলেন, সবার সঙ্গে কথা বলছিলেন। তাই যখন খবর ছড়ায় যে সঞ্জয় দত্ত ক‍্যানসারে আক্রান্ত, তখন সকলে যেন আকাশ থেকে পড়েছিলেন।

করণ বলেন, এই কারণেই সঞ্জয় দত্ত আজ এখানে। কোনো কিছুই তাঁকে কাবু করতে পারে না। সেটে তিনি ছিলেন সকলের অনুপ্রেরণা। জীবনের এতগুলো বছর সিনেমার জগৎকে দিয়েছেন সঞ্জয়। তিনিই সেটের সকলকে নেতৃত্ব দিতেন। নিজের ব‍্যক্তিগত জীবনে কোন ঝড় চলছে সেটা কাউকে বুঝতেই দেননি অভিনেতা। সেটের সবাইকে হাসিখুশি রাখতেন তিনি।

পরিচালক আরো বলেন, “সঞ্জয় দত্তই আমাদের শিখিয়েছেন যে জীবনে প্রতিকূলতা থাকলেও মুখে হাসি রাখা যায়। আমার কাছে সঞ্জয় স‍্যার একজন সুপারম‍্যান, তাঁর মতো কেউ নেই। শামশেরার প্রতি তিনি যে সমর্থন দেখিয়েছেন তার জন‍্য আমি তাঁর কাছে ঋণী। উনি আমার কাছে শিক্ষকের মতো।”

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর