লেজেন্ডস লিগে খেলতে দেখা যাবে সৌরভ গাঙ্গুলিকে? নিজেই জবাব দিলেন BCCI সভাপতি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি বছরের সেপ্টেম্বর থেকে অক্টোবর মাস জুড়ে অনুষ্ঠিত হবে লেজেন্ডস লিগ। এটি হবে এই প্রতিযোগিতার দ্বিতীয় আসর। আরও অনেক নামিদামি কিংবদন্তি এই লিগের অংশ হবেন। হরভজন সিং, অশোক দিন্দার মতো ক্রিকেটাররা এবার প্রথমবারের জন্য প্রতিযোগিতার অংশ হবেন। ওমানের মাস্কটের মাটিতে এই লিগ অনুষ্ঠিত হবে। জল্পনা শোনা যাচ্ছিল যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিও এই লিগের অংশ হবেন।

এই বিষয়টি নিয়ে বিসিসিআই সভাপতিকে প্রশ্নও করা হয়েছিল। কিন্তু সৌরভ নিজে ব্যাপারটি সরাসরি অস্বীকার করেছেন। এইমুহূর্তে তার মতো দায়িত্বপ্রাপ্ত বিসিসিআইয়ের কর্মীর পক্ষে এই লিগে অংশগ্রহণ কার্যত অসম্ভবের সামিল ছিল। তাই তার সম্পর্কে ওঠা এই জল্পনা সত্য নয় সেটাও বলতে দুবার ভাবতে হয়নি তাকে।

   

সৌরভ গাঙ্গুলী সুপার ব্যাট হাতে মাঠে নেমেছিলেন ২০১২ সালে। সেবার আইপিএলে পুনে ওয়ারিয়র্সের হয় শেষবার অফিশিয়াল ম্যাচ খেলতে দেখা গিয়েছিল তাকে। এরপর ২০১৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্রতে সচিন ব্লাস্টার্স দলের হয়ে মাঠে নামতে এবং অর্ধশতরান করতে দেখা গিয়েছিল তাকে। সেই শেষবার সৌরভ গাঙ্গুলী ব্যাট হাতে ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন।

পেশাদার ক্রিকেট ছাড়ার পর প্রথমে ধারাভাষ্যের জগতে পা রেখেছিলেন সৌরভ। ২০১৫ সালে তিনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল বা সিএবি-র সভাপতি নির্বাচিত হন। সেখানে সাফল্যের সাথে কিছু বছর অতিবাহিত করার পর তিনি বিসিসিআইয়ের ক্রিকেটের উপদেষ্টা কমিটিতে যোগ দেন। সেখান থেকে তিনি বিসিসিআইয়ের সভাপতি ও হয়ে যান ২০১৯ সালে। মাঝে এক বছর আইপিএলের দল দিল্লি ক্যাপিটালস এর হয়ে মিটারের কাজ করেছেন তিনি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর