প্রথম রাউন্ডে এগিয়ে দ্রৌপদী মুর্মু, মাত্র ২০৮ ভোট পেলেন যশবন্ত সিনহা

বাংলা হান্ট ডেস্কঃ দেশের 15তম রাষ্ট্রপতি নির্বাচনের ভোট গণনা চলছে। এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুর জয় প্রায় নিশ্চিত বলেই মত বিশেষজ্ঞদের। সন্ধ্যার মধ্যে ফলাফল ঘোষণার সম্ভাবনা রয়েছে। ভোট গণনা চলছে সেই 63 নম্বর কক্ষে, যেখানে সংসদ সদস্যদের ভোট দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। এই কক্ষটিকে স্ট্রংরুমে রূপান্তর করে ব্যালট বাক্স রাখা হয়েছিল। সেখানে বর্তমানে রয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

রাষ্ট্রপতি নির্বাচনে সংসদ সদস্যদের ভোট গণনা শেষ হয়েছে। রাজ্যসভার মহাসচিব এ তথ্য জানিয়েছেন, দ্রৌপদী মুর্মু 3,78,000 মূল্যের 540 ভোট পেয়েছেন এবং যশবন্ত সিনহা 1,45,600 মূল্যের 208 ভোট পেয়েছেন। মোট 15টি ভোট অবৈধ হয়েছে।

   

রাষ্ট্রপতি নির্বাচনের ভোট গণনার দিনে এনডিএ-র রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মুর জন্মভূমি রায়রাংপুরে লোকেরা আনন্দ উদযাপন করছেন৷ উল্লেখ্য, রাষ্ট্রপতি নির্বাচনে সংসদ সদস্যদের ভোট গণনা করা হয় প্রথমে। এদিকে বিজেপি দাবি করেছে, দ্রৌপদী মুর্মুর জয় নিশ্চিত।

বিজেপি নেতৃত্বাধীন এনডিএ আত্মবিশ্বাসী যে দ্রৌপদী মুর্মু জিতবেন। বিজয় মিছিলের প্রস্তুতিও শুরু করেছে বিজেপি। এ ছাড়া বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা দ্রৌপদী মুর্মুর জয়ের পর তিন কিলোমিটার দীর্ঘ রোড শো করবেন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর