এত দাম! ভুট্টা ১৫ টাকা শুনে আকাশ থেকে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী! বললেন ফ্রিতে পাওয়া যায়

বাংলা হান্ট ডেস্কঃ সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সময় নানাবিধ বৈচিত্রময় ভিডিও আমাদের সামনে উঠে আসে, যা কখনো কখনো বিশ্বাস করাই মুশকিল হয়ে দাঁড়ায়। বর্তমানে একটি ভিডিও বিশাল পরিমাণে ভাইরাল হয়ে চলেছে। ভিডিওটি শেয়ার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী ফাগ্গান সিং কুলস্তে (Faggan Singh Kulaste) এবং এই ভিডিওর মধ্যেকার দৃশ্য সকল সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীকে হতচকিত করে তুলেছে।

উল্লেখ্য, কেন্দ্রীয় মন্ত্রী দ্বারা শেয়ার করা ভিডিওটিতে একটি রাস্তার চিত্র উঠে আসে সকলের সামনে। এক রাস্তার মধ্যে হঠাৎই একটি গাড়ি এসে থামতে দেখা যায় এবং সেখান থেকে নেমে আসেন কেন্দ্রীয় মন্ত্রী ফাগ্গান সিং কুলস্তে। এরপরেই রাস্তার ধারে একটি ভুট্টার দোকানে গিয়ে হাজির হন তিনি এবং সেখানে ভুট্টার দাম জিজ্ঞেস করতেই তাঁ চোখ কপালে উঠে যায়। এক্ষেত্রে মন্ত্রী এবং ভুট্টা দোকানদারের মধ্যেকার কথোপকথন ভাইরাল হয়ে চলেছে। বলে রাখা ভালো, ফাগ্গান সিং কুলস্তে কেন্দ্রীয় পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী পদে নিযুক্ত রয়েছেন।

   

ভিডিওটিতে মন্ত্রীকে ভুট্টা বিক্রেতার সঙ্গে দর কষাকষি করতেও দেখা যায়। এক্ষেত্রে ভুট্টার দাম জিজ্ঞাসা করাতে দোকানদার এক কিশোর জানায়, “তিনটি ভুট্টার দাম ৪৫ টাকা।” অর্থাৎ একটির দাম ১৫ টাকা। এবং তা শুনে হতবাক হয়ে পড়েন নেতা। পাল্টা তিনি প্রশ্ন করেন, “এখানে তো ভুট্টা বিনামূল্যে পাওয়া যায়। তাহলে এত দাম কেন?” পরবর্তীতে ওই কিশোর জানায় যে, প্রতিটি ভুট্টা ৫ টাকায় কিনেছে সে এবং এর পরই আরো বেশ কিছু কথোপকথনের পর দোকানদারকে টাকা দিয়ে রওনা দেন মন্ত্রী।

পরবর্তীতে এই ভিডিওটি শেয়ার করে তিনি লেখেন, “স্থানীয় কৃষক এবং দোকানদারদের কাছ থেকে আমাদের জিনিসপত্র কেনা উচিত। তাতে তারা যেমন কর্মসংস্থান ও রোজগার পাবে, ঠিক তেমনভাবে আমরাও শুদ্ধ জিনিস পাই।” এই ভিডিও প্রসঙ্গে অনেকে যেমন তার প্রশংসা করেছেন, আবার বহু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এক্ষেত্রে রাজনীতির প্রসঙ্গ তুলে ধরেন।

দেশে যেভাবে প্রয়োজনীয় জিনিসপত্রের মুদ্রাস্ফীতি ঘটে চলেছে, সেই সম্পর্কে মন্তব্য করে একজন লেখেন, “উনি বর্তমানে দেশের মুদ্রাস্ফীতি সম্পর্কে জানতে পেরেছেন।” এই ভিডিওটি ক্রমশ ভাইরাল হয়ে চলেছে এবং সকলে লাইক ও কমেন্ট করে ভিডিওটিকে জনপ্রিয় করে তুলেছে।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর