“বঙ্গবভূষণ” সম্মান পাচ্ছেন অভিনেতা দেব, ঋতুপর্ণা! তালিকায় আছেন আরোও অনেকে

বাংলাহান্ট ডেস্ক : বিগত কয়েক বছর ধরে টলিউডের এক নম্বর সুপার স্টার। যে সময় বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি প্রায় হারিয়ে যেতে বসেছিল সেই সময় উল্কার বেগে উত্থান হয় দীপক অধিকারী ওরফে দেবের। যত সময় এগিয়েছে ততই বৃদ্ধি পেয়েছে তার জনপ্রিয়তা। এরপর রাজনীতিতে যোগদান করে ঘাটাল থেকে সংসদ নির্বাচিত হয়েছেন। এবার সেই অভিনেতা – সংসদ দেবকে বঙ্গবিভূষণ সম্মান দিয়ে সম্মানিত করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বঙ্গভূষণ সম্মানের নিমন্ত্রণ পত্র শেয়ার করেছেন তিনি নিজেই। তাতে লেখা,”বাংলা চলচ্চিত্রে আপনি একজন যশস্বী অভিনেতা। আপনার অসামান্য অভিনয় ক্ষমতা বাংলা চলচ্চিত্রকে সমৃদ্ধ করেছে। চলচ্চিত্র শিল্পে আপনার অবদান প্রশ্নাতীত। আপানার গৌরবে আমরা গৌরবান্বিত।” সেখানে আরও লেখা রয়েছে, “বাংলা চলচ্চিত্র আপনার সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ আগামী ২৫ জুলাই ২০২২, সোমবার, বিকেল ৪টেয় কলকাতার নজরুল মঞ্চে পশ্চিমবঙ্গ সরকার আপনাকে ‘বঙ্গভূষণ’ সম্মান প্রদান করতে আগ্রহী। আপনার সানুগ্রহ সম্মতি প্রত্যাশা করি”। নিমন্ত্রণ পত্রের একদম নিচের দিকে রয়েছে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাক্ষর।

   

এ বছর দেবের পাশাপাশি বঙ্গভূষণ সম্মান দেওয়া হচ্ছে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকেও। এনাদের পাশাপাশি আরও কিছু বিশিষ্ট মানুষকে এ বছর সম্মানিত করা হবে। এনাদের মধ্যে রয়েছেন তবলা বাদক অনিন্দ্য চট্টোপাধ্যায়, শরদ বাদক দেবজ্যোতি বসু ,গায়িকা কৌশিকী চক্রবর্তী, শ্রেয়া ঘোষাল সহ অন্যান্যরা ।

যদিও বেশ কিছু রাজনৈতিক চাপানউতর এর কারণে এই অনুষ্ঠান বয়কটের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য বামফ্রন্ট।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর