এক মাসের বিদ্যুতের বিল ৩৪১৯ কোটি টাকা! মাথায় হার গৃহকর্তার! অসুস্থ হয়ে ভর্তি হলেন হাসপাতালে

বাংলাহান্ট ডেস্ক : একটি গৃহস্থ বাড়িতে মাসিক বিদ্যুতের বিল কত টাকা আসতে পারে? এই উত্তরটা এক একজনের কাছে এক এক রকম হলেও কেউ বিশ্বাস করবেন না যে কোন বাড়ির মাসিক বিদ্যুতের বিল ৩৪১৯ কোটি টাকা! কি চমকে গেলেন তো? ঠিক এইরকম ভাবে চমকে গিয়েছিলেন বাড়ির গৃহকর্তা। সেখান থেকে তার ঠাঁই হয় সোজা হাসপাতালে।

ঘটনাটি মধ্যপ্রদেশের গ্বালিয়রের। গ্বালিয়রের শিববিহার কলোনির বাসিন্দা প্রিয়ঙ্কা গুপ্তর বাড়িতে জুলাই মাসে বিদ্যুতের বিল আসলে তা দেখে রীতিমতো ভিড়মি খাওয়ার জোগাড় হয় সবার। এক ধাপ এগিয়ে বিদ্যুতের বিল দেখে অসুস্থ হয়ে পড়েন প্রিয়াঙ্কার বৃদ্ধ শশুর মশাই। এমনই অবস্থা হয় যে তাকে তৎক্ষণাৎ হাসপাতালে ভর্তি করতে হয়।

   

প্রিয়াঙ্কা গুপ্তর স্বামী সঞ্জীব গুপ্ত তার বাবার অসুস্থতার জন্য আঙ্গুল তুলেছেন রাজ্যের বিদ্যুৎ দপ্তরের দিকে। এই মোটা অংকের বিদ্যুতের বিল দেখে কেউ বিশ্বাসই করতে পারছেন না যে এটি কোন গৃহস্থ বাড়ির বিল।

এই খবর পাওয়ার পরেই রীতিমতো নড়েচড়ে বসে মধ্যপ্রদেশ মধ্য ক্ষেত্র বিদ্যুৎ বিতরণ কোম্পানি (এমপিএমকেভিভিসি)। বিদ্যুৎ দপ্তরের তরফ থেকে জানানো হয় এটি তাদের একটি বড় ভুল। বিদ্যুৎ দপ্তরের কোন কর্মীর গাফিলতির কারণে এটি হয়েছে। তৎক্ষণাৎ ভুল সংশোধন করে নতুন বিল পাঠানো হয় গুপ্ত পরিবারে। নতুন বিলে গুপ্ত পরিবারের জুলাই মাসের বিদ্যুতের বিল ১৩০০ টাকা উল্লেখ করা হয়।

মধ্যপ্রদেশের বিদ্যুৎ মন্ত্রী জানিয়েছেন, এ বিষয়টি নিয়ে তদন্ত করা হবে। ঘটনায় জড়িত কর্মীকে চিহ্নিত করে তার উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি। তবে, নতুন বিদ্যুতের বিল পেয়ে কিছুটা ধাতস্থ হলেও গুপ্ত পরিবার এখন চিন্তিত তাদের বাড়ির বৃদ্ধ গৃহকর্তাকে নিয়ে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর