ফের একবার ভারতীয় দলে যোগ দিলেন ভারতকে ২০১১ বিশ্বকাপ জেতানো মনোবিদ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ফের একবার ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে যোগ দিলেন বিখ্যাত এবং অত্যন্ত দক্ষ মনোবিদ প্যাডি আপটন। সামনেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর তিন মাসেরও কম সময় অস্ট্রেলিয়ায় শিরোপা দখলের লড়াইয়ে নামবেন রোহিত শর্মারা। তার আগে ভারতীয় ক্রিকেটাররা যাতে শরীরের পাশাপাশি মানসিক ভাবেও চাঙ্গা থাকেন, সেই দিকে নজর রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

তবে খুব বেশিদিনের জন্য ভারতীয় দলের সঙ্গে থাকবেন না তিনি। আজ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই সিরিজের শেষ ম্যাচ খেলতে মাঠে নামবে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতীয় দল। আর আজকেই সূর্যুকুমার, শ্রেয়স আইয়ারদের সাথে দেখা করবেন তিনি। সিরিজ ভারত ইতিমধ্যেই জিতে নিয়েছে। তাই তারা এখন ফুরফুরে মেজাজেই রয়েছেন। তার মূল কাজ শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ থেকে।

বিসিসিআই ইতিমধ্যেই তার সঙ্গে চুক্তি নিয়ে আলোচনা করেছে। অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ চলা অবধি ভারতীয় দলের সঙ্গেই থাকছেন তিনি। চার মাসের চুক্তিতে ভারতীয় দলের সঙ্গে থাকবেন তিনি। এর আগে ২০১১ বিশ্বকাপ জয়ী ভারতীয় দল এবং আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের সাথেও কাজ করেছেন তিনি।

dravid upton

তাকে প্রথমবার ভারতীয় দলের সঙ্গে যুক্ত করেছিলেন প্রাক্তন ভারতীয় বিশ্বজয়ী দক্ষিণ আফ্রিকান কোচ গ্যারি কার্স্টেন। ২০০৮ থেকে ২০১১ অবধি ৩ বছর ভারতীয় দলকে সাহায্য করেছেন তিনি। ভারতীয় দলের সঙ্গে আবার যোগ দিয়ে খুশি তারকা মনোবিদও। তিনি বলেছেন, “আমি উত্তেজিত এবং গর্বিত ভারতীয় দলে ফের যোগ দিয়ে। সেই সঙ্গে আমার পুরনো বন্ধু এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সাথে কাজ করার সুযোগ পেয়েও ভালো লাগছে। আমাদের রাজস্থান রয়্যালসে কাটানো সময়গুলো আবার মনে পড়ে যাচ্ছে।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর