মর্মান্তিক! গাড়ি দেয়নি হাসপাতাল, অগত্যা মায়ের দেহ বাইকে বেঁধে ৮০ কিমি নিয়ে গেলেন ছেলে! ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক : মধ্যপ্রদেশের সাগরে একটি সিরিঞ্জ ব্যবহার করে 30 জন শিক্ষার্থীকে টিকা দেওয়ার কয়েকদিন পর, রাজ্যে চিকিৎসা অবহেলার আরেকটি ভয়াবহ ঘটনা সামনে এসেছে। শাহদোল জেলায় একজন ব্যক্তি তার মৃত মায়ের দেহ একটি মোটরসাইকেলের সাথে বেঁধে 80 কিলোমিটার দূরে তার গ্রামে নিয়ে যেতে বাধ্য হয়েছেন। কারণ হিসাবে জানা যাচ্ছে জেলা হাসপাতাল তাদের জন্য একটি মৃতদেহ বহনকারী গাড়িও সরবরাহ করেনি। এর পাশাপাশি, ব্যক্তিটির কাছে বেসরকারিভাবে গাড়ি ভাড়া দেওয়ার জন্য 5000 টাকা দাবি করা হলেও তার পক্ষে সেই টাকা দেওয়া সম্ভব ছিল না বলেই জানা গিয়েছে।

মায়ের চিকিৎসার জন্য অনুপপুর জেলা থেকে শাহদোল মেডিকেল কলেজে এসেছিলেন দুই ব্যক্তি। তারা দাবি করে যে তাদের মা সঠিক চিকিৎসার অভাবে মারা গেছেন, এবং হাসপাতাল তাদের মায়ের লাশ পরিবহনের জন্য একটি গাড়ি পর্যন্ত দেয়নি। মৃতার ছেলেরা 100 টাকায় একটি কাঠের স্ল্যাব কিনে তার সাথে তাদের মায়ের দেহ বেঁধে 80 কিলোমিটার পথ ধরে অনুপপুর জেলার তাদের গ্রাম গুদারুতে নিয়ে যায়।

   

প্রসঙ্গত উল্লেখ্য, অনুপপুরের গোদারু গ্রামের বাসিন্দা জয়মন্ত্রী যাদব বুকে ব্যথা নিয়ে জেলা হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হওয়ায় তাকে শাহদোল মেডিকেল কলেজে রেফার করা হলে চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে তার মৃত্যু হয়। রোগীর ছেলে সুন্দর যাদব, হাসপাতালের নার্সদের গাফিলতিতে তার মায়ের মৃত্যুর জন্য অভিযুক্ত করেছেন এবং তার মায়ের মৃত্যুর জন্য হাসপাতাল ব্যবস্থাপনাকে দায়ী করেছেন।

তারা দাবি করেছে যে তারা তাদের মায়ের লাশ গ্রামে নিয়ে যাওয়ার জন্য একটি গাড়ির দাবি করেছিল কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তা দিতে অস্বীকার করে, অন্যদিকে টাকা দিয়ে গাড়ি ভাড়া করার সামর্থ্যও তাদের ছিল না।তাই বাধ্য হয়ে তারা এই পন্থা বেছে নেয়।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর