অর্পিতার ৩১ জীবন বীমার নমিনি পার্থ, আদলতে দাবি করল ইডি

বাংলাহান্ট ডেস্ক : মানিকবাবু (Satyajit Ray) বেঁচে থাকলে আজ নিশ্চয়ই লিখে ফেলতেন, ‘একেই বলে প্রেম।’ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) আর পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) মাখোমাখো সম্পর্কের নতুন নতুন দিক উঠে আসছে প্রত্যেক দিনই। এবার অর্পিতার জীবন বীমায় নমিনি হিসাবে নাম পাওয়া গেল পার্থ চট্টোপাধ্যায়ের। বুধবার কলকাতার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) (ইডি)-এর বিশেষ আদালতে এমনই দাবি করলেন ইডির তদন্তকারী আধিকারিকরা।

১০ দিনের ইডি হেফাজত শেষে হয়েছে গতকাল। বুধবার পার্থ ও অর্পিতাকে আবারও হাজির করানো হয় আদালতে। শুনানি চলাকালীন ইডির আধিকারিকরা দাবি করেন, অর্পিতার ৩১টি জীবন বীমায় নমিনি হিসাবে রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের নাম। দু’জনের মধ্যে কতটা ‘ঘনিষ্ঠ সম্পর্ক’ রয়েছে, তা বোঝাতেই এই তথ্য তুলে ধরা হয়।

   

শিক্ষা ক্ষেত্রে দুর্নীতির অভিযোগে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর থেকেই ইডি দাবি করে আসছে, দু’জনের মধ্যে ‘ঘনিষ্ঠ’ সম্পর্ক রয়েছে। তদন্তকারী আধিকারিকরা দাবি করেন, ইতিমধ্যেই তাঁদের নামে একাধিক যৌথ সম্পত্তির হদিস মিলেছে। ইডির যুক্তি, দু’জনের মধ্যে ‘ঘনিষ্ঠ’ যোগাযোগ না থাকলে এমনটা হওয়া কখনওই সম্ভব নয়। এই বিতর্কের মধ্যেই অর্পিতার জীবন বীমা নিয়ে নতুন দাবি করলো ইডি।

আদালতে ইডি দাবি করে, খুঁজে পাওয়া গেছে পার্থ ও অর্পিতার আরও একটি যৌথ সম্পত্তির। ২০১২ সালে তাঁদের যৌথ মালিকানায় ‘এপিএ ইউটিলিটি সার্ভিসেস’ তৈরি হয়। ওই বছর নভেম্বর মাসে তার চুক্তি হয়েছিল। অনেকে আবার এই ‘এপিএ ইউটিলিটি সার্ভিসেস’-কে ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’ও বলে তকমা দিয়েছেন।

অর্পিতার দু’টি ফ্ল্যাট মিলিয়ে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। পার্থ ও অর্পিতা দু’জনেরই দাবি, ওই টাকা তাঁদের নয়। তা হলে ওই টাকা কার, তা নিয়ে ধাঁধায় পড়েছেন তদন্তকারী আধিকারিকরা। তদন্তে নেমে পার্থ ও অর্পিতার নামে থাকা একাধিক বাড়ি ও সংস্থার অফিসে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথিও উদ্ধার করেছেন তাঁরা।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর